ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৭ মিনিট আগে
শিরোনাম

‘পাকিস্তানের থেকে কত টাকা খেয়েছ?’

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৫ অক্টোবর ২০২১, ১৫:২৯  
আপডেট :
 ২৫ অক্টোবর ২০২১, ১৫:৩৪

‘পাকিস্তানের থেকে কত টাকা খেয়েছ?’
মুহাম্মদ শামি। ছবি: হিন্দুস্তান টাইমস

‘পাকিস্তানের দ্বাদশতম ব্যক্তি’, ‘বিক্রিই হয়ে যাস যদি, তাহলে খেলিস কেন?’ ‘পাকিস্তানের থেকে কত টাকা খেয়েছ?’- এ রকম নানা গালি শুনতে হচ্ছে ভারতীয় পেস বোলার মুহাম্মদ শামিকে।

সোমবার হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়, পাকিস্তানের বিরুদ্ধে ভারতের বড়সড় হারের পর শামিকে লক্ষ্য করে নেট মাধ্যমে সমালোচনা ও গালিগালাজ করেন ভারতীয় সমর্থকরা।

শামি টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে তেমন পারফরম্যান্স দেখাতে পারেননি। বাকি ভারতীয় খেলোয়াড়দের অবস্থাও শোচনীয় ছিল।

তবে শামিকে আক্রমণের নিশানা করে নেয়ায় ভারতীয় পেসারের পাশে দাঁড়িয়েছেন নেটিজেনদের একাংশ। তারা বিরাট কোহলিদের দিকে প্রশ্ন ছুড়লেন, বর্ণবিদ্বেষের বিরুদ্ধে হাঁটু মুড়ে বসে প্রতিবাদ জানালেন। সতীর্থের বিরুদ্ধে যে আক্রমণ চলছে, তাতে সতীর্থের পাশেও দাঁড়ান।

রোববার দুবাইয়ে পাকিস্তানের সামনে কার্যত দাঁড়াতে পারেনি ভারত। ব্যাটসম্যানদের মধ্যে কিছুটা চেষ্টা করেছিলেন বিরাট কোহলি এবং ঋষভ পাস্থ। বাকি ব্যাটসম্যানরা চূড়ান্ত হতাশ করেছেন।

বোলারদের মধ্যে কেউই সেভাবে দাগ কাটতে পারেননি। প্রথমদিকে তেমন বল করতে পারেননি শামিও। ১৮তম ওভারে তাকে যখন আবার বল দেন বিরাট, সে সময় ১৭ রান দরকার ছিল পাকিস্তানের। প্রথম বলেই ছক্কা খান শামি। পরের দুটি বল বাউন্ডারির বাইরে যায়। সেই ওভারের এক বল বাকি থাকতেই ১০ উইকেটে ম্যাচ জিতে যায় পাকিস্তান।

সেই ওভারের পর শামির বোলিং পরিসংখ্যান দাঁড়ায়- ৩ দশমিক ৫ ওভারে ৪৩ রান। তারপরই শামিকে লক্ষ্য করে চূড়ান্ত আক্রমণ উড়ে আসতে থাকে নেট মাধ্যমে। ইনস্টাগ্রামে শামির ছবির নিচে গালিগালাজ করা হয়। পাকিস্তানের থেকে টাকা খেয়েছেন বলেও অভিযোগ তোলা হয়।

পরে অবশ্য শামির সমর্থনে এগিয়ে আসেন অনেকে। একজন বলেন, ‘ম্যাচ হেরে যাওয়ার পর ধোনি এবং কোহলি পাকিস্তানিদের সঙ্গে মজা করতে পারেন। অন্যদিকে প্রত্যাশা মতো পারফরম্যান্স করতে না পারায় ইন্টারনেট দুনিয়ায় মুহাম্মদ শামিকে গালিগালাজ করা হয়। সইতে হয় ঘৃণা।’

অন্য একজন বলেন, ‘দারুণ বল করেছ চ্যাম্প। তুমি তোমার সেরাটা দিয়েছ। আজ আমাদের দিন ছিল না।’

বাংলাদেশ জার্নাল/ টিটি

  • সর্বশেষ
  • পঠিত