ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

ভারত-পাকিস্তান ম্যাচের পর কাশ্মীরি শিক্ষার্থীদের উপর হামলা

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৫ অক্টোবর ২০২১, ১৯:৩৪  
আপডেট :
 ২৫ অক্টোবর ২০২১, ১৯:৩৭

ভারত-পাকিস্তান ম্যাচের পর কাশ্মীরি শিক্ষার্থীদের উপর হামলা
এই হোস্টেলে কাশ্মিরের শিক্ষার্থীদের পেটানোর অভিযোগ উঠেছে। ছবি: হিন্দুস্তান টাইমস

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে পাকিস্তানের জয়ের পর পাঞ্জাবের একটি কলেজে পড়াশোনা করা কাশ্মীরি শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ উঠেছে। সোমবার হিন্দুস্তান টাইমস এ খবর জানায়।

হামলাকারীদের অধিকাংশই পাঞ্জাবে বসবাসরত উত্তরপ্রদেশ ও বিহারের লোকজন রয়েছে। ভারতীয় গণমাধ্যমটির প্রতিবেদন অনুযায়ী, ‘ফ্রি প্রেস কাশ্মীর’-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, পাঞ্জাবের সাংরুরে ভাই গুরু দাস ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজিতে বেশ কয়েকজন কাশ্মীরি ছাত্রের ওপর হামলা হয়েছে। তাদের হোস্টেলের কক্ষে হামলা করা হয়।

আক্রান্ত এক ছাত্র হামলার লাইভ স্ট্রিমও করেন ফেসবুকে। শিক্ষার্থীদের উপর রড ও লাঠি দিয়ে হামলা করা হয়। ভাই গুরু দাস ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র আকিকে উদ্ধৃত করে ফ্রি প্রেস কাশ্মীর জানায়, উত্তর প্রদেশ ও বিহারের কিছু ছাত্র তার কক্ষে ঢুকে এ হামলা চালায়।

একই কলেজের অপর ছাত্র শোয়েব বলেন, ‘আমরা আমাদের হোস্টেলের রুমে ছিলাম। তখন বাইরে থেকে কিছু শব্দ শুনতে পাই। আমরা কি ঘটছে তা দেখতে গিয়েছিলাম এবং অন্য ব্লকে কিছু লোককে কাশ্মীরি ছাত্রদের আক্রমণ করতে দেখেছি। তারা ঘরের জানালার কাচ ভেঙ্গে ক্রমাগত ‘তুমি পাকিস্তানি’ বলে চিৎকার করছিল।’

অন্য এক ছাত্র বলেন, ‘স্থানীয় পাঞ্জাবিরা আমাদের উদ্ধার করতে এসেছিল। তারা আমাদের এ হামলা থেকে বাঁচানোর চেষ্টা করেছিল।’

আরও বেশ কয়েকজন শিক্ষার্থী জানিয়েছেন, তারা কলেজ প্রশাসনের সঙ্গে এ হামলা প্রসঙ্গে কথা বলেছেন এবং তাদের আশ্বাস দেওয়া হয়েছে যে, বিষয়টি গুরুত্ব সহকারে খতিয়ে দেখা হবে। এ হামলার ঘটনায় অন্তত ছয় কাশ্মীরি ছাত্র জখম হয়েছেন বলে জানা গেছে।

বাংলাদেশ জার্নাল/ টিটি

  • সর্বশেষ
  • পঠিত