ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

নিউজিল্যান্ডকে অল্প রানে আটকে দিল পাকিস্তান

  ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ : ২৬ অক্টোবর ২০২১, ২২:১০

নিউজিল্যান্ডকে অল্প রানে আটকে দিল পাকিস্তান
টি-টোয়েন্টি বিশ্বকাপ

নিউজিল্যান্ডের ব্যাটিংয়ের শুরুটা হয়েছিল বেশ সাবধানী। কিন্তু সেই ছন্দ ধরে রাখতে পারেনি কিউইরা। দাপুটে বোলিংয়ে কিউইদের ব্যাটিং অর্ডার নাড়িয়ে দেন পাকিস্তানের বোলাররা। ফলে বড় সংগ্রহের ভিত গড়তে পারেনি তারা। পাকিস্তানকে মাত্র ১৩৫ রানের লক্ষ্য দিতে পেরেছে কেন উইলিয়ামসনের দল।

মঙ্গলবার (২৬ অক্টোবর) বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১৩৪ রান করে নিউজিল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ২৭ রান করেন ডেভন কনওয়ে ও মিচেল।

শারজাতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি কিউইরা। দলীয় ৩৬ রানে হারিস রউফের বলে সরাসরি বোল্ড হয়ে প্যাভিলিয়ন ফিরে যায় মার্টিন গাপটিল। আউট হওয়ার আগে এই ব্যাটসম্যান করেন ২০ বলে ১৭। এরপর খুব দ্রুত সাজঘরে ফিরে যায় ড্যারেল মিচেল এবং জেমস নিশাম।

দলীয় ৫৬ রানে যখন ৩ উইকেট হারিয়ে চাপে পরে কিউরা তখন ক্রিজে আসেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। তবে রান আউটের শিকার হয়ে ২৫ বলে ২৬ রান করে ফিরে যান সাজঘরে। দলের রানের চাকা সচল করার চেষ্টা করেন ডেভন কনওয়ে। কিন্তু ইনিংস বড় করতে পারেনি এই ব্যাটসম্যান। ২৪ বলে ২৭ রান করে আউট হন তিনি। শেষদিকে গ্লেন ফিলিপসের ব্যাট থেকে আসে ১৫ বলে ১৩ রান। এছাড়া কেউই আর ১০ এর উপরে রান করতে পারেনি। ফলে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে নিউজিল্যান্ড সংগ্রহ করে ১৩৪ রান।

পাকিস্তানের হয়ে বল হাতে ২২ রান দিয়ে সর্বোচ্চ চারটি উইকেট নেন হারিস রউফ। একটি করে উইকেট নেন ইমাদ ওয়াসিম, শাহীন শাহ আফ্রিদি ও মোহাম্মদ হাফিজ।

পাকিস্তান একাদশ: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, ফাখর জামান, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, আসিফ আলি, শাদাব খান, ইমাদ ওয়াসিম, হাসান আলি, হারিস রউফ, শাহিন শাহ আফ্রিদি।

নিউজিল্যান্ড একাদশ: মার্টিন গাপটিল, ডেভন কনওয়ে, গ্লেন ফিলিপস, কেন উইলিয়ামসন (অধিনায়ক), টিম শেইফার্ট, ড্যারেল মিচেল, জেমস নিশাম, মিচেল স্যান্টনার, টিম সাউদি, ট্রেন্ট বোল্ট, ইশ সোধি।

বাংলাদেশ জার্নাল/আইএইচ/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত