ঢাকা, রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮ আপডেট : কিছুক্ষণ আগে

ইতিহাস গড়তেই মাঠে নামছে কিউই-অজিরা

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১৪ নভেম্বর ২০২১, ১৮:৫২

ইতিহাস গড়তেই মাঠে নামছে কিউই-অজিরা
প্রতীকী ছবি
ক্রীড়া ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে যে দলটি জিতবে, তারাই গড়বে নতুন ইতিহাস। কারণ, এর আগে টি-টোয়েন্টির যতগুলো আসর বসেছিল, কোনোটিতেই এ দুই দলের কেউ শিরোপা জেতেনি।

অস্ট্রেলিয়া এর আগে একদিনের বিশ্বকাপে পাঁচবার শিরোপা জিতেছে। আর নিউজিল্যান্ড সর্বশেষ বিশ্বকাপের ফাইনালিস্ট। ইংল্যান্ডের সঙ্গে জিততে জিততে হেরেছে তারা। এ কারণে জয় তুলে নিতে মরিয়া থাকবে দুই দলই।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় আজ রাত ৮টায় কিউই ও অজিরা মাঠে নামবে।

এনডিটিভির খবরে বলা হয়, ফাইনালকে অস্ট্রেলিয়াকে মোকাবেলা করতে প্রস্তুতির কথা জানিয়েছেন নিউজিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টিড। তিনি বলেন, ‘এটা এমন একটা ফাইনাল যেটা অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যে যে হবে, সেটা কয়েক মাস আগেও কেউ হয়তো ভবিষ্যদ্বানী করেনি।’

তবে কিউইদের যে দলটি ইংল্যান্ডের বিপক্ষে লড়াই করেছে, সেটি অবিকল থাকছে না। হাতের ইঞ্জুরির কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলছেন না কিউই উইকেটরক্ষক ডেভন কনওয়ে।

আজকের ম্যাচটি হয়তো ২০১৫ সালের একদিনের বিশ্বকাপের স্মৃতিকে তাজা করে তুলবে। ওই বিশ্বকাপে নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে পঞ্চমবারের মতো ৫০ ওভারের বিশ্বকাপ জেতে অস্ট্রেলিয়া।

এবার টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতলে তাদের ষোলকলা পূর্ণ হবে। তা ছাড়া টুর্নামেন্টের বড় ফেবারিট পাকিস্তানকে সেমিতে পরাজিত করে বেশ উজ্জীবিত অ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়া।

তাইতো অজি ব্যাটার মার্কাস স্টয়েনিস বলছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপ টাইটেল ‘আমাদের জন্য অনেক কিছু মিন করে।’

নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিড বলেন, ‘তাদের বেশ কয়েকজন তরুণ আছেন, যারা প্রকৃত ম্যাচ উইনার।’ তাই বলে কি ছেড়ে কথা বলবে কিউইরা? প্রথমবারের মতো একটা শিরোপা তাদের চাই-ই চাই।

একদিনেরটা হাতছাড়া হয়েছে একটুর জন্য, ২০ ওভারেরটা হারাতে চান না উইলিয়ামসনরা।

বাংলাদেশ জার্নাল/ টিটি

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত