ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপে টাইগ্রেসরা

  ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ : ২৭ নভেম্বর ২০২১, ১৭:৫৭  
আপডেট :
 ২৭ নভেম্বর ২০২১, ১৯:২৪

প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপে টাইগ্রেসরা
ছবি- সংগৃহীত

২০২২ সালে নিউজিল্যান্ডে অনুষ্ঠিত হবে নারী ওয়ানডে বিশ্বকাপ। এই বিশ্বকাপে জায়গা করে নিয়েছে রুমানা-সালমারা। করোনার কারণে স্থগিত হয়ে গিয়েছে নারীদের বিশ্বকাপ বাছাইপর্ব। তাই র‍্যাঙ্কিংয়ে এগিয়ে থাকার কারণে বিশ্বকাপে জায়গা করে নিলো বাংলাদেশ।

করোনার নতুন ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়েছে আফ্রিকা মহাদেশের দেশগুলোতে। ফলে শনিবার স্থগিত হয়ে যায় শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের ম্যাচটি। পরবর্তীতে একই দিন সন্ধ্যায় আইসিসি এক বিবৃতিতেই টুর্নামেন্ট বাতিল হওয়ার বিষয়টি নিশ্চিত করে।

আইসিসির হেড অফ ইভেন্টস ক্রিস টেটলি বলেন, 'আমরা অন্তত দুঃখের সাথে জানাচ্ছি, করোনার কারণে আমাদের পুরো টুর্নামেন্টটি স্থগিত করতে হয়েছে। করোনার নতুন ভ্যারিয়েন্টের ফলে দেশটিতে ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছে অনেক দেশ।'

'আমরা এই পরিস্থিতিতে অনেকগুলো সিদ্ধান্ত নিয়েছি। সেই হিসেবে এখন র‍্যাঙ্কিংয়ের বিচারে বাংলাদেশ, পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজ সরাসরি ওয়ানডে বিশ্বকাপে খেলবে' আরও যোগ করেন তিনি।

বিশ্বকাপ বাছাইয়ে এখন পর্যন্ত তিনটি ম্যাচ খেলেছিল বাংলাদেশ। পাকিস্তান এবং যুক্তরাষ্ট্রকে দাপট দেখিয়ে হারালেও থাইল্যান্ডের নারী দলের কাছে হেরেছে নিগার সুলতানার দল।

বাংলাদেশ জার্নাল/আইএইচ/এমজে

  • সর্বশেষ
  • পঠিত