ঢাকা, রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮ আপডেট : ৯ মিনিট আগে

যেটা আগের দিন হয় সেটা পরের দিন হয় না: লিটন

  ক্রীড়া প্রতিবেদক, চট্রগ্রাম থেকে

প্রকাশ : ২৭ নভেম্বর ২০২১, ১৯:১৬

যেটা আগের দিন হয় সেটা পরের দিন হয় না: লিটন
ছবি- সংগৃহীত
ক্রীড়া প্রতিবেদক, চট্রগ্রাম থেকে

পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে টস হেরে আগে ব্যাট করতে নেমে শুরুতেই ৪ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। সেখান থেকে বাংলাদেশ দলের রানের চাকা সচল করে লিটন কুমার দাস ও মুশফিকুর রহিম। মূলত তাদের ব্যাটিং নৈপুণ্যেই বাংলাদেশ প্রথম দিন আর কোন উইকেট হারায়নি। ফলে ভালো অবস্থানে থেকে প্রথম দিন শেষ করে টিম বাংলাদেশ।

এদিকে দ্বিতীয় দিন মাঠে নেমেই যেন ছন্নছাড়া বাংলাদেশ। শুরুতেই লেগ বিফোরের ফাঁদে পরে প্যাভিলিয়নে ফিরে যায় প্রথম দিনে সেঞ্চুরি করা লিটন। পরে আউট হয় ইয়াসির আলী রাব্বি। এরপর নার্ভাস নাইন্টিনে গিয়ে আউট হয় মুশফিক। মাত্র ৯ রানের জন্য সেঞ্চুরি থেকে বঞ্চিত হয় মুশি। ফলে দ্বিতীয় দিনে বাংলাদেশ স্কোর বোর্ডে ৩৩০ রান যোগ করতে পারে সব উইকেটের বিনিময়ে।

এরপর ব্যাট করতে নেমে দ্বিতীয় দিনে আরও ভালো করে পাকিস্তান। এখন দ্বিতীয় দিন শেষে সুবিধাজনক অবস্থানে আছে পাকিস্তান। দ্বিতীয় দিনের খেলা শেষে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে আসেন উইকেটরক্ষক ও ব্যাটসম্যান লিটন কুমার দাস।

ম্যাচের পরিস্থিতি নিয়ে লিটন বলেন, প্রথম দিন যেটা ছিল, আমাদের মধ্যাহ্ন বিরতির আগে যখন ৪ উইকেট পড়ে যায় হয়তো সবাই ধারণা করছিল বাংলাদেশ অল্পতে অলআউট হয়ে যাবে। ওখান থেকে আমি আর মুশফিক ভাই অনেক ভালো জুটি গড়ে কামব্যাক করেছিলাম। আমরা যখন দিন শেষ করেছি, আমাদের ইচ্ছা ছিল একটা ভালো সংগ্রহের দিকে নিয়ে যাব কাল। কিন্তু এটাই ক্রিকেট। যেটা আগের দিন হয় সেটা পরের দিন হয় না।

তিনি আরোও বলেন, পাকিস্তান ভালো অবস্থায় আছে কারণ কোনো উইকেট হারায়নি। এই বোর্ডে যদি ২/৩ উইকেট থাকতো, এই রানে বা এর থেকে বেশি ১৬০ রানে ৩ উইকেট থাকত তাহলে স্কোর দেখতেও ভালো লাগত। তাহলে মনে হতো দুই দিকেই খেলা থাকত। আমার মনে হয় আমরা যদি কাল (রোববার) আর্লি মর্নিং ২-৩ উইকেট নিতে পারি তাহলে সিমিলার জায়গায় চলে আসবে। এখন পর্যন্ত খেলা দুই পক্ষেই আছে।

বাংলাদেশ জার্নাল/আইএইচ/এমজে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত