খুদে ফুটবলারদের মিলনমেলা

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০২১, ২১:১৭ | অনলাইন সংস্করণ

  ক্রীড়া প্রতিবেদক

বিভিন্ন জেলা থেকে আসা খুদে ফুটবলারদের মিলনমেলায় রুপ নিয়েছে কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়াম। বুধবার শুরু হওয়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব-১৭, বালক) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টকে (অনূর্ধ্ব-১৭, বালিকা) কেন্দ্র করে স্টেডিয়াম এই উৎসবের আমেজ। 

বিকালে টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি। এ সময় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি, মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আখতার হোসেন ও ক্রীড়া পরিদপ্তরের পরিচালক কে এম আলী রেজা উপস্থিত ছিলেন। প্রতিযোগিতায় অংশ নিচ্ছে আট বিভাগের বালক এবং বালিকা দল। 

উদ্বোধনী ম্যাচে মাঠে নামে বালকদের ঢাকা বিভাগ এবং বরিশাল বিভাগ। বরিশাল বিভাগকে টাইব্রেকারে ৪-৩ গোলে জয় নিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে ঢাকা বিভাগ। নির্ধারিত সময়ের খেলা গোলশূণ্য ড্র ছিল। এর আগে ২৯ মার্চ টঙ্গীর শহীদ আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়ামে উদ্বোধনের মাধ্য দিয়ে শুরু হয় ২০২১ সালের খেলা। উপজেলা পর্যায়ে বালক বিভাগে অংশ নেয় সারা দেশের ৪৫৭১ টি ইউনিয়ন এবং ২৫৭ টি পৌরসভাসহ ৪৮২৮টি দলের মোট ৮৬৯০৪ জন খেলোয়াড়।

বাংলাদেশ জার্নাল/আইএইচ/এমএম