ঢাকা, রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : ১ মিনিট আগে

ফেডারেশন কাপে বসুন্ধরা-মোহামেডান একই গ্রুপে

  ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ : ২৩ ডিসেম্বর ২০২১, ২১:০৩

ফেডারেশন কাপে বসুন্ধরা-মোহামেডান একই গ্রুপে
ক্রীড়া প্রতিবেদক

পেশাদার লিগের ১২ দল নিয়ে শনিবার শুরু হচ্ছে ফেডারেশন কাপ ফুটবল টুর্নামেন্টের খেলা। এ-গ্রুপে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের গ্রুপে পড়েছে ১০ বারের শিরোপাধারী ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব। এই গ্রুপের অন্য আরেকটি দল হচ্ছে স্বাধীনতা ক্রীড়া সংঘ। বৃহস্পতিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) ফেডারেশন কাপের এক ড্র অনুষ্ঠিত হয়।

বি-গ্রুপে ১১ বারের চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড, শেখ রাসেল ক্রীড়া চক্র ও উত্তর বারিধারা, সি-গ্রুপে সাইফ স্পোর্টিং ক্লাব, চট্টগ্রাম আবাহনী, বাংলাদেশ পুলিশ এফসি এবং ডি- গ্রুপে রয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব, রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। টুর্নামেন্টের সবগুলো খেলাই হবে কমলাপুর বীরশ্রেষ্ঠ শহিদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে। কাল এসব তথ্য জানান বাফুফের সিনিয়র সহসভাপতি আবদুস সালাম মুর্শেদী। তবে উত্তর বারিধারা ও মুক্তিযোদ্ধা টার্ফে খেলা নিয়ে আপত্তি জানিয়েছে বলে ড্র অনুষ্ঠানে জানান তিনি।

সালাম মুর্শেদী বলেন, ‘উত্তর বারিধারা ও মুক্তিযোদ্ধা এই মাঠে খেলতে চায় না বলে চিঠি দিয়েছে। বাকি দলগুলোর কোন আপত্তি নেই। বসুন্ধরা কিংস বলেছে এই মাঠে খেলতে আপত্তি নেই, তবে লিগ যেন ঘাসের মাঠে হয়।’ লিগের ১২টি ক্লাবকে তিন দল করে চারটি গ্রুপে ভাগ করা হয়েছে। গ্রুপ পর্বের ম্যাচ শেষ হবে ৩০ ডিসেম্বর। চারটি কোয়ার্টার ফাইনাল হবে ১ ও ২ জানুয়ারি, আর সেমি-ফাইনাল হবে ৫ জানুয়ারি এবং ফাইনাল মাঠে গড়াবে ৮ জানুয়ারি। চ্যাম্পিয়ন দল পাঁচ লাখ ও রানার্সাপ দল পাবে তিন লাখ টাকা।

বাংলাদেশ জার্নাল/আইএইচ/কেএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত