ঢাকা, রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : ৩০ মিনিট আগে

মাঠেই আসলো না বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস

  ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ : ২৫ ডিসেম্বর ২০২১, ১৯:০৮

মাঠেই আসলো না বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস
ছবি- সংগৃহীত
ক্রীড়া প্রতিবেদক

দেশের ফুটবলের সর্বোচ্চ সংস্থা বাফুফের নিয়মানুযায়ী ম্যাচ শুরুর দেড় ঘণ্টা আগে নির্দিষ্ট দলকে মাঠে উপস্থিত থাকতে হয়। আজ ফেডারেশন কাপের উদ্বোধনী খেলা ছিল বসুন্ধরা কিংস ও স্বাধীনতা সংঘের মধ্যে। সেই ম্যাচ খেলতে স্বাধীনতা সংঘ কমলাপুর স্টেডিয়ামে আসে নির্দিষ্ট সময় অনুযায়ীই, ম্যাচ অফিসিয়ালরাও মাঠে প্রবেশ করেন। তবে বসুন্ধরা কিংস আসেনি মাঠে। নিয়মানুযায়ী স্বাধীনতা সংঘকে নিয়ে টস হয়। এরপর ১৫ মিনিট অপেক্ষা করার পর রেফারি শেষ বাঁশি বাজান।

১৫ মিনিট পর ম্যাচ কমিশনার রফিকুল আলম উপস্থিত সাংবাদিকদের বলেন, আমরা নিয়ম মতো ১৫ মিনিট অপেক্ষা করেছি। বসুন্ধরা কিংস মাঠে উপস্থিত না থাকায় ম্যাচ পরিচালনা সম্ভব হয়নি।

সাধারণ দৃষ্টিতে এটি ওয়াকওভার হলেও এই ম্যাচের ভবিষ্যত বাফুফের হাতে বলছেন ম্যাচ কমিশনার, রেফারিজ রিপোর্ট, ম্যাচ কমিশনার রিপোর্টে এটি উল্লেখ থাকবে। ম্যাচ নিয়ে সিদ্ধান্ত দেবে টুর্নামেন্টের ডিসিপ্লিনারি কমিটি।

২৪ ঘণ্টা না পেরুতেই ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালের ফরম্যাট পরিবর্তন, কমলাপুর বীরশ্রেষ্ঠ শহিদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামের কৃত্রিম টার্ফ- এরকম কয়েকটি কারণে এবারের আসরে খেলতে না আসার কথা জানিয়ে শুক্রবার বাফুফেকে চিঠি দেয় বসুন্ধরা কিংস।

আজ মাঠে খেলা গড়ানোর কথা ছিল। কিন্তু মাঠে আসেনি বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। মাত্র ২৪ ঘণ্টা আগে বাফুফেকে কমলাপুরে খেলতে অপারগতার কথা জানিয়ে চিঠি দিয়েছিলেন বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান। তিনি বলেন, কোয়ার্টার ফাইনালের পদ্ধতি পরিবর্তন করা হয়েছে। তাছাড়া কমলাপুরে খেলে আমাদের তিনজন ফুটবলার ইনুজরিতে পড়েছে। তাই আমরা ঘাসের মাঠ ছাড়া খেলবো না তা জানিয়ে দিয়েছি বাফুফেকে।

বাংলাদেশ জার্নাল/আইএইচ/এসএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত