ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৩ মিনিট আগে
শিরোনাম

পাঁচ মৌসুম পর শিরোপার স্বাদ পেল সেন্ট্রাল জোন

  ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ : ০৬ জানুয়ারি ২০২২, ১৯:৩৬

পাঁচ মৌসুম পর শিরোপার স্বাদ পেল সেন্ট্রাল জোন

বাংলাদেশ ক্রিকেট লিগের নবম আসরের শিরোপা জিতেছে ওয়ালটন সেন্ট্রাল জোন। পাঁচ দিনের ম্যাচের ফাইনালে সেন্ট্রাল জোন ৪ উইকেটে হারিয়েছে বিসিবি সাউথ জোনকে। পাঁচ মৌসুম পর শিরোপার স্বাদ নিলো তারা। এই ম্যাচে অধিনায়ক শুভাগত হোমের দুর্দান্ত সেঞ্চুরিতে জয়ের বন্ধরে পৌঁছে যায় সেন্ট্রাল জোন।

ফাইনাল জিততে ম্যাচের পঞ্চম ও শেষ দিনে ১৯২ রান দরকার ছিলো সেন্ট্রাল জোনের। হাতে ছিলো ৭ উইকেট। ৬ উইকেট হারিয়ে ২১৮ রানের লক্ষ্যে পৌঁছে সেন্ট্রাল জোন। বৃহস্পতিবার শেষ দিন শুভাগত অপরাজিত ১১৪ রানের ইনিংস খেলে দলকে শিরোপার স্বাদ দেন তিনি। এই নিয়ে তৃতীয়বারের মত শিরোপা জিতলো সেন্ট্রাল জোন। এর আগে ২০১২-১৩ ও ২০১৫-১৬ মৌসুমে শিরোপা জিতেছিলো সেন্ট্রাল জোন।

২১৮ রানের টার্গেটে চতুর্থ দিন শেষে ৩ উইকেটে ২৬ রান করেছিলো সেন্ট্রাল জোন। নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিং বিপর্যয়ে পড়ে সেন্ট্রাল জোন। ২০ রানে ৩ উইকেট হারিয়েছিলো তারা। বৃহস্পতিবার পঞ্চম দিন বাকী ১৯২ রান তুলতে গিয়ে প্রথম সেশনে আরও ৩ উইকেট হারায় সেন্ট্রাল জোন। তখন স্কোর ছিলো ৬৮ রান।

সৌম্য সরকার ৮, তাইবুর রহমান ৩ ও সালমান হোসেন ৩৭ রান করে ফেরেন। এই কঠিন পরিস্থিতিতে সপ্তম উইকেটে জুটি বাঁধেন শুভাগত ও উইকেটরক্ষক জাকের আলি। ওয়ানডে মেজাজে খেলেছেন প্রথম ইনিংসে ১১৬ রান করা শুভাগত। বিসিবি সাউথ জোনের বোলারদের ওপড় চড়াও হয়ে ৬৩ বলে হাফ-সেঞ্চুরিও পান তিনি। আর ইনিংসের ৬১তম ওভারে বাউন্ডারি দিয়ে প্রথম শ্রেনির ক্রিকেটে ১৬তম সেঞ্চুরি পূর্ণ করেন শুভাগত। এর জন্য ১১২ বল খেলতে হয়েছিলো তাকে।

শুভাগত রান তোলায় মনোযোগি থাকলেও, টেস্ট মেজাজে খেলেছেন জাকের। এক প্রান্ত আগলে রাখাই মূল লক্ষ্য ছিলো তার। শেষ পর্যন্ত তার ব্যাট থেকেই আসে জয়সূচক রানটি। ৬৪তম ওভারে বাউন্ডারি মেরে সেন্ট্রাল জোনের শিরোপা নিশ্চিত করেন জাকের। শুভাগত-জাকের সপ্তম উইকেটে অবিচ্ছিন্ন ১৫৩ রান গড়ে সেন্ট্রাল জোনের শিরোপা নিশ্চিত করেন। ১৩টি চার ও ২টি ছক্কায় ১২১ বলে অপরাজিত ১১৪ রান করেন শুভাগত। আর ১২৪ বলে ৫টি চারে অপরাজিত ৪১ রান করেন জাকের। বিসিবি সাউথ জোনের মেহেদি হাসান রানা ও নাসুম আহমেদ ২টি করে উইকেট নেন।

বাংলাদেশ জার্নাল/আইএইচ/একে

  • সর্বশেষ
  • পঠিত