ঢাকা, মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : ২০ মিনিট আগে

টানা দ্বিতীয় হার ঢাকার

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২২ জানুয়ারি ২০২২, ২১:১০  
আপডেট :
 ২২ জানুয়ারি ২০২২, ২১:৪৮

টানা দ্বিতীয় হার ঢাকার
ছবি- সংগৃহীত
স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসরের শুরুতেই টানা দুই ম্যাচে হারের মুখ দেখলো টুর্নামেন্টের অন্যতম শিরোপা প্রত্যাশী মিনিস্টার ঢাকা। আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ৩০ রানে হেরে গেছে মাহমুদুল্লাহ রিয়াদের দল।

এদিকে প্রথম ম্যাচে ফরচুন বরিশালের কাছে হারার পর দ্বিতীয় ম্যাচে এসে জয়ের দেখা পেলো বন্দরনগরীর দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ব্যাটিং, বোলিং আর ফিল্ডিং তিন বিভাগেই দারুণ পারফরম্যান্সে ঢাকাকে হারিয়েছে মেহেদি হাসান মিরাজের দল।

আজ দিনের দ্বিতীয় ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে নামে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। একবারে শুরুতে ওপেনার লুইস কেনারের উইকেট হারিয়ে বসলেও সেখান থেকে ব্যাটারদের দৃঢ়তায় ঢাকার সামনে ১৬২ রানের লক্ষ্য নির্ধারণ করে দেয় চট্টলার ছেলেরা। তবে তাদের এই স্কোরে অবদান আছে ঢাকার ফিল্ডারদের, একাধিক ক্যাচ ছেড়েছেন তারা চ্যালেঞ্জার্স ব্যাটারদের।

নিজেদের ইনিংসে ব্যাটিং করতে নেমে শুরুতে আহমেদ শেহজাদকে হারালেও দুর্দান্ত ব্যাটিং করতে থাকেন টুর্নামেন্টের আগের ম্যাচেই ফিফটি করা তামিম ইকবাল। এই ম্যাচেও নিজের অর্ধশত পূরণ করেন টাইগারদের ওয়ানডে দলের এই অধিনায়ক। তবে গতকালের মতো আজও ফিফটির পরেই নিজের উইকেট বিলিয়ে দিয়ে আসেন তিনি। শরীফুল ইসলামের বলে ক্লিন বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফেরেন ৪৫ বলে ৫২ রান করা তামিম।

এরপরই ঢাকার ইনিংসে ধ্বস নামার শুরু। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা ঢাকা এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি চট্টগ্রামের বোলারদের সামনে। শুভাগত হোম আর ইসুরু উদানা কিছুটা চেষ্টা করলেও নিজেদের দলকে নির্দিষ্ট লক্ষ্যের কাছাকাছিও নিয়ে যেতে পারেননি তারা। শেষপর্যন্ত ১৯.৫ ওভারে ঢাকা অলআউট হয় ১৩১ রানে। আর এতেই নিজেদের দ্বিতীয় ম্যাচে ৩০ রানের ব্যাবধানে প্রথম জয়ের দেখা পায় তারুণ্যনির্ভর চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

নিজেদের দ্বিতীয় ম্যাচে এসে প্রথম জয় তুলে নিতে দলের জন্য বল হাতে দারুণ অবদান রাখেন নাসুম আহমেদ আর শরীফুল ইসলাম। গতিকে কাজে লাগিয়ে ৪ ওভারে ৩৪ রান দিয়ে ৪ উইকেট নেন পেসার শরীফুল। আর নিজের ঘূর্ণিজাদুতে ৪ ওভারে মাত্র ৯ রান দিয়েই ৩ন উইকেট নেয়া নাসুম হয়েছেন ম্যান অব দ্য ম্যাচ।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত