ঢাকা, মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : ১ ঘন্টা আগে

অভিজ্ঞ ঢাকার দ্বিতীয় হারের দিন কুমিল্লার কষ্টার্জিত প্রথম জয়

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২২ জানুয়ারি ২০২২, ২২:৩৮

অভিজ্ঞ ঢাকার দ্বিতীয় হারের দিন কুমিল্লার কষ্টার্জিত প্রথম জয়
ছবি- সংগৃহীত
স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসরের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে সিলেট সানরাইজার্সকে ২ উইকেটে হারিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মিরপুরের লো স্কোরিং এই ম্যাচ উত্তেজনা ছড়িয়েছে মুহুর্তে মুহুর্তে।

অন্যদিকে টুর্নামেন্টের শুরুতেই টানা দুই ম্যাচে হারের মুখ দেখলো টুর্নামেন্টের অন্যতম শিরোপা প্রত্যাশী মিনিস্টার ঢাকা। আজ দিনের দ্বিতীয় ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ৩০ রানে হেরে গেছে মাহমুদুল্লাহ রিয়াদের দল।

দিনের প্রথম ম্যাচে দুপুর সাড়ে বারোটায় মুখোমুখি হয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স আর সিলেট সানরাইজার্স। শুরুতে টসে জিতে ফিল্ডিং বেছে নেই কুমিল্লার অধিনায়ক ইমরুল কায়েস। অধিনায়কের সিদ্ধান্তকে একটুখানিও ভূল প্রমাণ হতে দেননি দলের বোলাররা। কুমিল্লার বোলারদের অসাধারণ বোলিং নৈপুণ্যে সিলেট গুটিয়ে যায় মাত্র ৯৬ রানেই। কুমিল্লার সামনে লক্ষ্য দাড়ায় ৯৭ রানের।

অল্প রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমেও ভালোই ভুগতে হয়েছে কুমিল্লার ব্যাটারদের। স্পিনার নাজমুল ইসলাম অপুর দারুণ বোলিংয়ে শেষ পর্যন্ত কুমিল্লাকে আটকে রাখে সিলেট।

শেষমেশ ১৮.৪ ওভারে গিয়ে ২ উইকেটের কষ্টার্জিত জয় পায় টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামা কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

সংক্ষিপ্ত স্কোর:

সিলেট সানরাইজার্স: ১৯.১ ওভারে ৯৬ (ইনগ্রাম ২০, বোপারা ১৭; নাহিদুল ৪-০-২০-২, মুস্তাফিজ ৪-০-১৫-২)।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স: ১৮.৪ ওভারে ৯৭/৮ (দেলপোর্ট ১৬, নাহিদুল ১৬, করিম ১৮; মোসাদ্দেক ৪-০-১০-২, নাজমুল অপু ৪-০-১৭-৩).

ফলাফল: কুমিল্লা ভিক্টোরিয়ান্স ২ উইকেটে জয়ী।

ম্যাচসেরা: নাহিদুল ইসলাম।

অন্যদিকে প্রথম ম্যাচে ফরচুন বরিশালের কাছে হারার পর দ্বিতীয় ম্যাচে এসে জয়ের দেখা পেলো বন্দরনগরীর দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ব্যাটিং, বোলিং আর ফিল্ডিং তিন বিভাগেই দারুণ পারফরম্যান্সে ঢাকাকে হারিয়েছে মেহেদি হাসান মিরাজের দল।

আজ দিনের দ্বিতীয় ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে নামে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। একবারে শুরুতে ওপেনার লুইস কেনারের উইকেট হারিয়ে বসলেও সেখান থেকে ব্যাটারদের দৃঢ়তায় ঢাকার সামনে ১৬২ রানের লক্ষ্য নির্ধারণ করে দেয় চট্টলার ছেলেরা। তবে তাদের এই স্কোরে অবদান আছে ঢাকার ফিল্ডারদের, একাধিক ক্যাচ ছেড়েছেন তারা চ্যালেঞ্জার্স ব্যাটারদের।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ঢাকার ব্যাটারদের মধ্যে এক তামিম ইকবাল ছাড়া দাড়াতে পারেননি কেউই। টানা দ্বিতীয় ম্যাচে ফিফটি তুলে নেয় বাঁহাতি এই ওপেনার। তবে ফিফটির পরপরই শরীফুল ইসলামের বলে বোল্ড হয়ে তামিম প্যাভিলিয়নে ফিরে গেলে তারপর আর চট্টগ্রামের বোলারদের সামনে সোজা হয়ে দাঁড়াতে পারেননি ঢাকার কোনো ব্যাটসম্যানই। বিশেষ করে ঢাকার ব্যাটিং লাইনআপ গুঁড়িয়ে দিয়েছেন চট্টগ্রামের স্পিনার নাসুম আহমেদ আর পেসার শরীফুল ইসলাম।

শরীফুল নিজের ৪ ওভারে ৩৪ রান দিয়ে নেন ৪ উইকেট। আর নিজের ঘূর্ণিজাদুতে ৪ ওভারে মাত্র ৯ রানেই ৩ উইকেট তুলে নেয়া নাসুম তো হয়েছেন ম্যাচসেরা।

সংক্ষিপ্ত স্কোর:

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স: ২০ ওভারে ১৬১/৮ (জ্যাকস ৪১, সাব্বির ২৯, মিরাজ ২৫, হাওয়েল ৩৭; রুবেল ৪-০-২৬-৩, শুভাগত ২-০-১৫-১)।

মিনিস্টার ঢাকা: ১৯.৫ ওভারে ১৩১ (তামিম ৫২, শুভাগত ১৩, উদানা ১৬; নাসুম ৪-০-৯-৩, শরিফুল ৪-০-৩৪-৪)।

ফলাফল: চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ৩০ রানে জয়ী।

ম্যাচসেরা: নাসুম আহমেদ।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত