ঢাকা, শুক্রবার, ২০ মে ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : ৮ মিনিট আগে

আইপিএলের ইতিহাসে কোহলির রেকর্ডে ভাগ বসালেন রাহুল

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২২, ১৯:২৫

আইপিএলের ইতিহাসে কোহলির রেকর্ডে ভাগ বসালেন রাহুল
ছবি সংগৃহীত
স্পোর্টস ডেস্ক

আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি আইপিএলেন মেগা নিলাম। এবারের আইপিএলে যোগ হচ্ছে আরো দুটি নতুন দল। তাই দশ দলের আইপিএলে কে খেলবেন কোন দলে সে নিয়ে এখন বেশ সরগোল চলছে বিশ্ব ক্রিকেটে । কেননা ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক এই টুর্নামেন্টে বিশ্বের প্রায় সব দেশের ক্রিকেটাররাই অংশগ্রহণ করেন। তাই এই টুর্নামেন্টকে ঘিরে থাকে ভিন্ন এক উন্মাদনা।

এরই মধ্যে শোনা গেলো, নিলামের আগে ঠিক হয়ে গেছে ভারতীয় দলের বর্তমান অধিনায়ক লোকেশ রাহুল দল। তাকে দলে নেওয়া নিয়ে চলছিল জোর আলোচনা। অবশেষে সব আলোচনার অবসান ঘটিয়ে রেকর্ড করে নতুন ফ্র্যাঞ্চাইজি লক্ষ্মৌতে যোগ দিচ্ছেন তিনি। দলটির অধিনায়কও হিসেবেও নির্বাচন করা হয়েছে তাকে।

লক্ষ্ণৌতে যোগ দিয়ে ভাগ বসিয়েছেন বিরাট কোহলির রেকর্ডে। ১৭ কোটি রুপিতে সঞ্জীব গোয়েঙ্কারের মালিকাধীন লক্ষ্ণৌতে যোগ দিয়েছেন রাহুল। আইপিএলের ইতিহাসে এক মৌসুমে এত পরিমান পারিশ্রমিক রেকর্ডই বলা যায়। একই মূল্যে বিরাট কোহলিকে ২০১৮ সালে দলে নিয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এর ফলে আইপিএলের সর্বকালের সবচেয়ে দামি ক্রিকেটার এখন যুগ্মভাবে রাহুল এবং কোহলি।

এদিকে ৯.২ কোটি রুপিতে মার্কাস স্ট্যাইনিস এবং ৪ কোটি রুপিতে রবি বিষ্ণোইকে দলে নেয় লক্ষ্মৌ। লক্ষ্মৌর কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে অ্যান্ডি ফ্লাওয়ার এবং মেন্টর হিসেবে রাখা হয়েছে গৌতম গম্ভীরকে। দলটি এবার মোট ৫৯.৮ কোটি রুপি নিয়ে মেগা নিলামে নামবে। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ ৬৯ কোটি ৭৪ লাখ টাকার বেশি।

বাংলাদেশ জার্নাল/সেফু/এএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত