অবশেষে স্বস্তির জয় ঢাকার

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২২, ১৬:০০ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

ছবি- ইএসপিএন ক্রিকইনফো

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নিজেদের তৃতীয় ম্যাচে এসে অবশেষে জয়ের মুখ দেখলো মিনিস্টার ঢাকা। আজ মিরপুরের হোম অব ক্রিকেটে ফরচুন বরিশালকে তারা হারিয়েছে ৪ উইকেটে।

দুপুর সাড়ে ১২টায় শুরু হওয়া এই ম্যাচে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেই ঢাকার অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। আজ ঢাকা আজ মাঠে নেমেছিলো এক পরিবর্তন নিয়ে। আর আগের দিন ঢাকায় আসা ক্রিস গেইলকে নিয়ে আরও তিন পরিবর্তনসহ মাঠে নেমেছিলো সাকিব আল হাসানের বরিশাল ফরচুন।

আগের দুই ম্যাচে হতশ্রী পারফরম্যান্সের পর এই ম্যাচে ঘুরে দাড়িয়েছে ঢাকার বোলাররা। সাকিব, গেইল আর ডপ্যাইন ব্রাভো ছাড়া বলার মতো রান করতে পারেনি বরিশালের কোনো ব্যাটসম্যানই। বিপদজনক হয়ে উঠতে শুরু করা ৩০ বলে ৩৬ করা গেইলকে ফেরান ঢাকার ইসুরু উদানা। আরেক ক্যারিবিয়ান ব্রাভো অপরাজিত ছিলেন ২৬ বলে ৩৩ করে। আর সাকিব করেন ১৯ বলে ২৩। নির্দারিত ২০ অভার শেষে বরিশালের স্কোর দাঁড়ায় ৮ উইকেটে ১২৯।

১৩০ রানের টার্গেটে ব্যাট করতে নামা বরিশালের ব্যাটিং শুরু হয় আজ বিপর্যয় দিয়ে। স্কোরবোর্ডে ১০ রান তুলতেই তারা হারিয়ে ফেলে ৪ উইকেট। আগের দুই ম্যাচে তানা ফিফটি পাওয়া তামিম ইকবাল আজ ফিরে গেছেন শূণ্য হাতেই। তাকে বোল্ড করতা শফিকুল ইসলাম আরেক ওপেনার মোহাম্মদ শেহজাদকেও ফিরিয়েছেন ৭ বলে ৫ রান করার পরই।

৪ উইকেট হারার পর আজ আরও একটি হারের মুখ দেখার জন্য প্রস্তুত হচ্ছিলো ঢাকার সমর্থকরা। সেখান থেকেই ব্যাটিংয়ে হাল ধরেন অধিনায়ক মাহমুদুল্লাহ আর শুভাগত হোম। দুজন মিওলে ৬৯ রানের জুটি গড়েন মাত্র ১০ ওভারেই। দলীয় ৭৯ রানে শুভাগত আউট হলে আন্দ্রে রাসেলকে নিয়ে জয়ের দিকে এগিয়ে যান মাহমুদুল্লাহ। রাসেল অবশ্য আজ কাঙ্ক্ষিত ঝড় তুলেছিলেন ব্যাটিংয়ে। ১২৯ রানের মাথায় মাহমুদুল্লাহ আউট হয়ে গেলে শেষ রানটি করতে ক্রিজে আসেন উদানা। মাহমুদুল্লাহ ৪৭ বলে করেন ৪৭ রান। আর রাসেলের ১৫ বলে ৩১ রানের ঝড়ে ১৫ বল বাকি থাকতেই ৪ উইকেটের জয় পায় মিনিস্টার ঢাকা।

বাংলাদেশ জার্নাল/এসএস