ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৭ মিনিট আগে
শিরোনাম

১১১ রানেই থামলো বাংলাদেশের যুবারা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৯ জানুয়ারি ২০২২, ২২:৪৯

১১১ রানেই থামলো বাংলাদেশের যুবারা
ছবি- সংগৃহীত

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ তুলতে পেরেছে মাত্র ১১১ রান। ভারতের সামনে ১১২ রানের এই মামুলি লক্ষ্য নিয়ে দ্বিতীয় ইনিংসে বোলিংয়ে নামবে বাংলাদেশের যুবারা।

আজ সন্ধ্যা সাতটায় শুরু হওয়া ম্যাচে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় ভারতের অধিনায়ক যশ ধুল। দলের বোলাররা তার এই সিদ্ধান্তকে যথার্থই প্রমাণ করেছেন। ব্যাটিংয়ে নেমে শুরু থেকে শেষ, পুরোটায় তারা ভুগিয়েছেন বাংলাদেশের ব্যাটারদের।

ইনিংসের দ্বিতীয় ওভারেই দলীয় ৩ রানে ওপেনার মাহফিজুলকে ফেরান রবি কুমার। বাংলাদেশের পুরো ইনিংসের চিত্রও যেন নির্ধারিত হয়ে গেছে সেই আউটেই। ১৪ রানেই ৩ উইকেট হারানো বাংলাদেশের তিন ব্যাটসম্যানের একজনও ছুঁতে পারেনি দুই অংকের ঘর।

চারে নামা আইচ মোল্লা কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেছিলেন। তবে ৪৮ বলে ১৭ রান করা আইচ ফিরেছেন রানআউটের শিকার হয়ে। এরপর আবারও সেই ধ্বস। ৩৭ রানে ৪ উইকেট হারানোর পর সেখান থেকে ৫৬ রানে যেতেই আবার নেই আরও ৩ উইকেট।

৭ উইকেট হারানোর পর আট আর নয় নাম্বারে নামা মেহরাব আর আশিকুর জামান মিলে বাংলাদেশের স্কোরকে তিন অংকের ঘরে নিয়ে যান। ঠিক ৫০ রানের জুটি গড়ার পর দলের ১০৬ রানে গিয়ে আউট হন মেহরাব। তার ব্যাটে ৪৮ বলে ৩০ রান আসে। এরপর আর টিকে থাকতে পারেননি আশিকুরও। সঙ্গী হারানোর তিন বলের মাথাতেই ২৯ বলে ১৬ রান করে আউট হন মেহরাব।

বাংলাদেশের শেষ ব্যাটসম্যান হিসাবে ৩৭.১ ওভারে ৭ বলে ২ রান করা তানজিম হাসান সাকিব আউট হলে বাংলাদেশের স্কোর দাঁড়ায় ১০ উইকেটে ১১১।

এই ম্যাচের জয়ী দলের জন্য সেমিফাইনালে প্রতিপক্ষ হিসেবে অপেক্ষমান রয়েছে তৃতীয় কোয়ার্টার ফাইনালের জয়ী অস্ট্রেলিয়া।

বাংলাদেশ জার্নাল/এসএস/এমজে

  • সর্বশেষ
  • পঠিত