ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

আইপিএলকে টেক্কা দিতে পিএসএলে নিলাম চান রমিজ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৫ মার্চ ২০২২, ১৭:২৩

আইপিএলকে টেক্কা দিতে পিএসএলে নিলাম চান রমিজ
ছবি- সংগৃহীত

আগামী বছর থেকে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) নিলাম অনুষ্ঠিত হবে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে (আইপিএল) টেক্কা দিতেই পিএসএলে নিলাম পদ্ধতি চালুর পরিকল্পনা পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান রমিজ রাজার।

তিনি জানান, ড্রাফটের পরিবর্তে আগামী আসর থেকে পিএসএলে নিলাম করার পরিকল্পনা। নিলাম হলো টাকার খেলা। নিলাম হলে, পিএসএল বাদ দিয়ে কে আইপিএলে খেলতে যায়, সেটিই দেখতে চান।

তিনি বলেন, ‘আর্থিকভাবে নিজেদের স্বাবলম্বী হিসেবে গড়ে তুলতে আমাদের নতুন পন্থা অবলম্বন করতে হবে। পিএসএল এবং আইসিসির তহবিল ছাড়া আমাদের কিছুই নেই। আগামী বছর থেকে আমাদের মডেল কি হবে সেটা নিয়ে আলোচনার সুযোগ আছে। আগামী মৌসুম থেকেই নিলাম চালু করতে চাই। এ নিয়ে চাহিদা আছে, কিন্তু এটা নিয়ে সিদ্ধান্ত নিতে ফ্র্যাঞ্চাইজিদের সাথে বসতে হবে।’

আইপিএলকে টেক্কা দেয়াই মূল লক্ষ্য রমিজের। তিনি বলেন, ‘এটি একটি টাকার খেলা। পাকিস্তানে ক্রিকেট আর্থিকভাবে শক্তিশালী হলে আমাদের সম্মানও বাড়বে। সেই অর্থনীতির মূল চালক হলো পিএসএল। আমরা যদি পিএসএলের নিলাম মডেল চালু করি তবে আমাদের আর্থিক শক্তি বাড়বে। আমি আইপিএলের আদলে আয়োজন করতে চাই এবং এরপর দেখতে চাই পিএসএল বাদ দিয়ে কে, আইপিএল খেলতে যায়।’

এখন পর্যন্ত পিএসএলে সাতটি আসর অনুষ্ঠিত হয়েছে। সবগুলো আসরেই ড্রাফটের মাধ্যমে নিজেদের দল সাজিয়েছিলো পিএসএলের ফ্র্যাঞ্চাইজিগুলো।

বাংলাদেশ জার্নাল/এমজে

  • সর্বশেষ
  • পঠিত