ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

মিরপুরে টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

  ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ : ২৩ মে ২০২২, ০৯:৫৬

মিরপুরে টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ
ছবি- ইএসপিএন ক্রিকইনফো

বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার টেস্ট সিরিজের শেষ টেস্টে মুখোমুখি হচ্ছে দুই দল। মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক মুমিনুল হক।

মিরপুরের স্পিনবান্ধব উইকেটে চতুর্থ ইনিংসে ব্যাটিং করা খুব কঠিন হয়ে যায় বলেই সিরিজ নির্ধারণী ম্যাচে টস জিতে আগে ব্যাটিং করাকেই শ্রেওয় ভেবেছেন টিগার অধিনায়ক।

এদিকে এইটেস্টে দুই দলই মাঠে নামছে দুইটি করে পরিব্ররতন নিয়ে। চট্টগ্রাম টেস্টের একাদশ থেকে পেসার শরিফুল ইসলাম আর স্পিনার নাঈম হোসেনকে বাইরে রেখে এই ম্যাচে একাদশ ঘোষণা করেছে মুমিনুল। দুজনই অবশ্য বাদ পড়েছেন ইঞ্জুরির কারণে।

পেসার শরিফুল ইসলামের বদলে ইঞ্জুরি কাটিয়ে মিরপুর টেস্টের দলে ফিরছেন এবাদত হোসেন। আর চট্টগ্রাম টেস্টে নাঈম হাসান ইঞ্জুরিতে পড়ায় প্রায় তার জায়গায় সাদা পোশাকে দলে ফিরছেন মোসাদ্দেক হোসেন। প্রায় ২০ মাস পর টেস্ট খেলতে নামবেন এই স্পিন অলরাউন্ডার।

অন্যদিকে প্রথম টেস্টের একাদশ থেকে শ্রীলঙ্কাও দুটি পরিবর্তন নিয়ে খেলতে নামবে দ্বিতীয় টেস্ট। দ্বিতীয় টেস্টের লঙ্কান দল থেকে বাদ পড়েছেন প্রথম টেস্টে মাত্র ১ উইকেট নেয়া বাঁহাতি স্পিনার লাসিথ এম্বুলদানিয়া। তার জায়গায় দ্বিতীয় টেস্টে সুযোগ মিলছে আরেক বাঁহাতি স্পিনার প্রবীণ জয়াভিক্রমার।

এছাড়া প্রথম টেস্টে শরিফুল ইসলামের বলে মাথায় আঘাত পেয়ে মাঝপথেই ম্যাচ এবং সিরিজ থেকে ছিটকে পড়া বিশ্ব ফার্নান্দোর পরিবর্তে সিরিজের শেষ টেস্টে শ্রীলঙ্কা মাঠে নামাবে কাসুন রাজিথাকে।

বাংলাদেশ একাদশ: মমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন দাস, সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম, এবাদত হোসেন ও সৈয়দ খালেদ আহমেদ।

শ্রীলঙ্কার একাদশ: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দিনেশ চান্দিমাল, ওশাডা ফার্নান্দো, ধনঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকওয়েলা (উইকেটরক্ষক), অসিথা ফার্নান্দো, কাসুন রাজিথা, প্রবীণ জয়াভিক্রমা এবং রমেশ মেন্ডিস।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত