ঢাকা, রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯ আপডেট : ২ মিনিট আগে

সাকিবের ঘূর্ণিতে সাজঘরে করুনারত্নে

  ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ : ২৫ মে ২০২২, ১১:৪০

সাকিবের ঘূর্ণিতে সাজঘরে করুনারত্নে
ছবি- ইএসপিএন ক্রিকইনফো
ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশের জন্য ক্রমেই মাথাব্যাথা হয়ে উঠছিলেন শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুনারত্নে। দলকে তো এগিয়তে নিচ্ছিলেনই, সাথে নিজেও এগিয়ে যাচ্ছিলেন সেঞ্চুরির দিকে। তবে এসবের কোনোকিছুই হতে না দিয়ে তৃতীয় দিন সকালে ব্যক্তিগত ৮০ রানে থাকা অবস্থাতেই তাকে সরাসরি বোল্ড করে টাইগার সমর্থকদের মাথা ব্যাথা দূর করেন সাকিব আল হাসান।

সাকিবের অফ স্ট্যাম্পের বাইরে পিচ করে বড়সড় এক বাঁক খেয়ে ভেতরে ঢোকা বলের লাইন না বুঝে সামনে পায়ে খানিকটা ঝুঁকে ব্যাট চালান লঙ্কান অধিনায়ক, লাভ হলো না, ব্যাট আর প্যাডের ফাঁক দিয়ে বল গিয়ে আঘাত হানে মিডল স্টাম্পে। দলকে ৪ উইকেটে ১৬৪ রানে রেখে প্যাভিলিয়নের পথ ধরেন অধিনায়ক।

মিরপুর টেস্টে তৃতীয় দিন সকালে দিনের দ্বিতীয় বলেই নাইটওয়াচম্যান কাসুন রাজিথাকে বোল্ড করে সাজঘরে পাঠান এবাদত। বাংলাদেশি এই পেসারের অফ স্ট্যাম্পের এক বলকে আটকাতে ব্যর্থ হয়ে শূন্য রানেই ফেরেন রাজিথা।

রাজিথা আউট হলে ক্রিজে আসেন সাবেক লঙ্কান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ। সাবেক আর বর্তমান দুই অধিনায়ক মিলে শ্রীলঙ্কাকে আবারও এগিয়ে নিতে থাকে। তবে খুব বেশি কিছু আর করতে পারেননি তারা। সাকিবের ঘূর্ণিজাদুতে আউট হয়ে প্যাভিলিয়নের পথ ধপ্রেছেন করুনারত্নে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ১৭০ রান। প্রথম ইনিংসে টাইগারদের ৩৬৫ রানের চেয়ে লঙ্কানরা এখনও পিছিয়ে ১৯৫ রানে। ৩৪ বলে ১২ রান নিয়ে ক্রিজে আছেন আগের টেস্টে ১ রানের জন্য ডাবল সেঞ্চুরি হাতছাড়া করা অ্যাঞ্জেলো ম্যাথিউস আর ৮ বলে ৫ রান করা ধনঞ্জয়া ডি সিলভা।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত