ঢাকা, রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯ আপডেট : ৫ মিনিট আগে

আইপিএলে ফিরছেন ডি ভিলিয়ার্স?

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৫ মে ২০২২, ১৪:১০

আইপিএলে ফিরছেন ডি ভিলিয়ার্স?
ফাইল ফটো
স্পোর্টস ডেস্ক

আন্তর্জাতিক ক্রিকেটকে অনেক আগেই বিদায় বলেছেন দক্ষিণ আফ্রিকান কিংবদন্তি এবি ডি ভিলিয়ার্স। গত নভেম্বরে বিদায় বলে দিয়েছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগসহ (আইপিএল) অন্যান্য সব ঘরোয়া আসরকেও। তবে হঠাৎ করেই চমক দিলেন মি. ৩৬০ খ্যাত এই ব্যাটসম্যান। এবার বেশ ঘটা করে জানালেন, আইপিএলের আগামী মৌসুমে নিশ্চিতভাবেই ফিরছেন তিনি।

তার ফেরাটা না যতটা চমক তার চেয়ে বেশি চমক থাকছে তিনি কোন ভূমিকায় ফিরছেন। আইপিএলে তার সাবেক দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে (আরসিবি) ফিরতে চলেছেন তিনি। তবে খেলোয়াড় হিসেবেই ফের প্রত্যাবর্তনে আইপিএল রাঙাবেন নাকি কোচ হিসেবে, সেই বিষয়টি নিশ্চিত করেননি।

এদিকে বেঙ্গালুরুর ঘরের ছেলে বিরাট কোহলিও এই মাসের শুরুতেঈ দলে ডি ভিলিয়ার্সের ফেরার ইঙ্গিত দিয়েছিলেন। এবার প্রোটিয়া কিংবদন্তি নিজেই জানালেন, আগামী ২০২৩ সালে আইপিএল ফেরার ইচ্ছে আছে তার।

তিনি বলেন, ‘আমি পরের বছর আইপিএলে ফিরতে চাই এবং আমি এটির জন্য অপেক্ষা করছি। এখনও কিছু খেলা হতে পারে ব্যাঙ্গালুরুর চিন্নাস্বামীতে, যেটা আমার দ্বিতীয় হোম টাউন।’

ডি ভিলিয়ার্সের এমন ঘোষণার পর ক্রিকেট পাড়ায় গুঞ্জন, তবে কি আসলেই অবসর ভেঙে ফিরছেন ডি ভিলিয়ার্স? কিংবদন্তি এই ক্রিকেটারের কথায় এই ব্যাপারে স্পষ্ট কিছু জানা না গেলেও খেলোয়াড় হিসেবে তার ফেরার সম্ভাবনা নেই বললেই চলে।

বেঙ্গালুরুতেতার ১১ বছরের সতীর্থ কোহলি আগেই জানিয়েছেন, তাকে (ডি ভিলিয়ার্স) নতুন কোনো ভূমিকায় দেখা যেতে পারে। সেক্ষেত্রে কোচিং স্টাফে যুক্ত হওয়ার সম্ভাবনাটাই বেশি তার জন্য।

২০০৮ সালে আইপিএলের সেই শুরুর আসর থেকে প্রতিটি আসরেই খেলেছেন ডি ভিলিয়ার্স। গত বছরের ডিসেম্বরে সকল ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা দেন তিনি।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত