ঢাকা, সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯ আপডেট : ১২ মিনিট আগে

টাইগারদের ইনিংস ব্যবধানে হারের শঙ্কা নিয়ে চতুর্থদিনের সমাপ্তি

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৬ মে ২০২২, ১৮:১৮  
আপডেট :
 ২৬ মে ২০২২, ১৮:৫৯

টাইগারদের ইনিংস ব্যবধানে হারের শঙ্কা নিয়ে চতুর্থদিনের সমাপ্তি
ক্রীড়া ডেস্ক

প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ভয়াবহ ব্যাটিং ব্যর্থতা দেখা গিয়েছে বাংলাদেশের টপঅর্ডারে। চতুর্থ দিনে দ্বিতীয় ইনিংসে মাত্র ৯ ওভার খেলেই হারিয়েছে চার উইকেট। যার ফলে দেখা দিয়েছে ইনিংস ব্যবধানে হারের শঙ্কা।

বৃহস্পতিবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে চতুর্থ দিন শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ৩৪ রান। ইনিংস পরাজয় এড়াতে এখনও প্রয়োজন ১০৭ রান। শুক্রবার ম্যাচের শেষ দিনে এই ১০৭ রান করে তবেই শ্রীলঙ্কার সামনে লক্ষ্য নির্ধারণ করতে পারবে স্বাগতিকরা।

এ ম্যাচের প্রথম ইনিংসে ২৪ রানে ৫ উইকেট হারানোর পরও মুশফিক-লিটনের সেঞ্চুরিতে ৩৬৫ রানের সংগ্রহ পেয়েছিলো বাংলাদেশ। জবাবে অ্যাঞ্জেলো ম্যাথিউজ ও দিনেশ চান্দিমালের জোড়া সেঞ্চুরিতে শ্রীলঙ্কা সংগ্রহ করেছে ৫০৬ রানের। এর মাধ্যমেই নিয়েছে ১৪১ রানের লিড। বল হাতে সাকিব আল হাসান তুলে নিয়েছেন ৫ উইকেট। তার সঙ্গে লঙ্কান উইকেটে ঝড় তুলেছে পেসার ইবাদত হোসেন। তিনি শিকার করেছেন ৪ উইকেট।

তবে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেও বদলায়নি বাংলাদেশের টপঅর্ডারের হতাশার চিত্র। এবারও ২৩ রানে ৪ উইকেট পড়ার পরই ছয় নম্বরে নামানো হয়েছে লিটন দাসকে। প্রাথমিক ধাক্কা সামাল দিয়েন মুশফিকের সঙ্গে ৩.৫ ওভারে ১১ রান যোগ করেছেন তিনি। মুশফিক ১৪ ও লিটন ১ রান নিয়ে পঞ্চম দিনের খেলা শুরু করবেন।

এর আগে শ্রীলঙ্কার ১৪১ রানের লিডের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই টাইগাররা হারায় তামিম ইকবালকে, যিনি ক্যারিয়ারে প্রথমবারের মত উভয় ইনিংসে শূন্য রানে আউট হয়েছেন। ১৫ রানে তামিমকে হারানোর পর ২৩ রানের মধ্যে একে একে সাজঘরে ফেরেন নাজমুল হোসেন শান্ত (২), মুমিনুল হক (০) ও মাহমুদুল হাসান জয় (১৫)।

এ ইনিংসে লঙ্কানদের পক্ষে উইকেটগুলো পেয়েছেন আসিথা ফার্নান্দো (২টি) ও কাসুন রাজিথা (১টি)।

৪র্থ দিন শেষে ম্যাচের সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ ১ম ইনিংস : ৩৬৫/১০ (১১৬.২ ওভার)

মুশফিক ১৭৫*, লিটন ১৪১, তাইজুল ১৫

শ্রীলঙ্কা ১ম ইনিংস : ৫০৬/১০ (১৬৫.১ ওভার)

ম্যাথিউস ১৪৫, চান্দিমাল ১২৪, করুনারত্নে ৮০, ধনঞ্জয়া ৫৮, ওশাদা ৫৭

বাংলাদেশ ২য় ইনিংস : ৩৪/৪ (১৩ ওভার)

জয় ১৫, মুশফিক ১৪*, লিটন ১*

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত