ঢাকা, সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯ আপডেট : ২৬ মিনিট আগে

ফ্লাইট বাতিল, স্পিডবোটেই প্যারিসের ফাইনালে হাজির লিভারপুল ভক্তরা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৯ মে ২০২২, ০০:৩৮  
আপডেট :
 ২৯ মে ২০২২, ০১:১৩

ফ্লাইট বাতিল, স্পিডবোটেই প্যারিসের ফাইনালে হাজির লিভারপুল ভক্তরা
ছবি- ফেসবুক ও টুইটার
স্পোর্টস ডেস্ক

নিজেদের সমর্থনের দল উঠেছে ইউরোপীয় শ্রেষ্ঠত্বের মঞ্চের ফাইনালে। সেখানেই দলকে সমর্থন দিতে পারবেন না, এটা কিভাবে হতে পারে। তাই তো এবার নিজের দলকে সমর্থন দিতে লিভারপুলের একদল সমর্থক নিজেদের সামর্থ্যের সীমানাও অতিক্রম করে ফেলেছেন।

আজ রাতে প্যারিসের স্তাদে দ্য ফ্রান্সে বসছে ইউরোপীয় শ্রেষ্ঠত্বের মঞ্চ চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল। যেখানে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের বিপক্ষে মাঠে নামবে ইংলিশ ক্লাব লিভারপুল। নিজেদের দলের খেলা দেখবেন বলে লিভারপুলের জন লেনন থেকে প্যারিসের বিমানের টিকিট কেটেছিলেন একদল সমর্থক। তবে বিধি বাম। শেষ মুহূর্তে এসে বাতিল সেই ফ্লাইট। কিন্তু ফ্লাইট বাতিল হয়েছে তো কি হয়েছে, যে করেই হোক স্তাদে দ্য ফ্রান্সের গ্যালারিতে অলরেডদের হয়ে গলা ফাটাতেই হবে তাদের। কি করা যায় ভাবতে ভাবতেই তাদের মাথায় আসে এক অভিনব আইডিয়া। রীতিমতো স্পিডবোট ভাড়া করে তাতেই প্যারিসের উদ্দেশ্যে যাত্রা করলেন তারা।

লিভারপুলের জন লেনন বিমানবন্দরে একদল লিভারপুল ভক্তকে চমকে দিয়ে তাদের সফর ব্যবস্থাপক ওয়ার্ল্ড চয়েস স্পোর্টস বাতিল করে দেয় প্যারিসের ফ্লাইট। এরপর ফাইনালে যেতে না পারার শঙ্কা দেখা দেয় তাদের মাঝে। শুধু বিমানের ফ্লাইটই নয়, বাসের যাত্রীদেরও পড়তে হয়েছে বিড়ম্বনায়। শেষ সময়ে এসে বাস যাত্রা বাতিলের খবর পেয়েছে লিভারপুল ভক্ত প্যাডি ও’টোল আর তার সঙ্গের ১২ ভক্ত। ফাইনালের গ্যালারিতে যাওয়ার সব প্রস্তুতি নিয়ে এসেও শুধুমাত্র বাস বা বিমান যাত্রা বাতিল হয়েছে বলে বাড়ি ফিরে যাবেন এমন ভক্ত লিভারপুলের সমর্থক হতে পারেন না কোনোমতেই।

বিকল্প পথে প্যারিসে গিয়ে ফাইনালের গ্যালারিতে উপস্থিত থাকতেই হবে এমন জেদ থেকেই তারা সকলে মিলে ভাড়া করে বসেন স্পিডবোট, তাতে চড়েই পাড়ি দেন ইংলিশ চ্যানেলের পুরোটা, গিয়ে হাজির হন প্যারিসের আইফেল টাওয়ারের নিচে। প্রিয় দলের সমর্থকরা যেখানটাই আতশবাজি আর ফ্লেয়ার দিয়ে আগে লালের সমুদ্র বানিয়ে দিয়েছে। সেখানকার পরিবেশ দেখলে যে কেউ রীতিমত শঙ্কায় পড়বেন প্যারিস নাকি অ্যানফিল্ডের বাইরের চিত্র।

এমনিতে ক্লাবের প্রতি আনুগত্য আর জানপ্রাণ দিয়ে সমর্থন দেয়ার ক্ষেত্রে ক্লাব ফুটবলে লিভারপুলের নামটি অনন্যই। নিজেদের মাঠ অ্যানফিল্ডে খেলা হলে তো প্রতিপক্ষের জন্য রীতিমত জলন্ত আগ্নেয়গিরির সমান উত্তাপ সৃষ্টি করেন দলের সমর্থকরা। অন্যদের মাঠেও তাদের সরব উপস্থিতি সবসময়। আর এবার তো চ্যাম্পিয়নস লিগের ফাইনাল। অলরেডদের টুয়েলভ ম্যান হয়ে গ্যালারিতে গলা ফাটাতে আর প্রতিপক্ষ শিবিরে ভয়ের কাঁপন ধরাতে লিভারপুল সমর্থকদের পাগলামি ছাড়িয়ে যেতে পারে চরম সীমার মাত্রাও।

স্বাভাবিকভাবেই চাহিদার কারণে রিয়াল মাদ্রিদ-লিভারপুলের এই ফাইনালকে সামনে রেখে টিকিটের দাম বেড়ে গেছে। সেটি দেখেই রীতিমত রেগে গিয়ে ইউটিউবার সাইমন উইলসন নিজের পকেট থেকেই ৫০০০ পাউন্ড খরচ করে বাস ভাড়া করলেন, সেই বাসেই জনপ্রতি ১ ইউরোর বিনিময়ে অলরেড ভক্তদের নিয়ে গেলেন প্যারিসে।

লিভারপুলের এই পাগল ভক্তদের পাগলামির চর্চা তো আগে থেকেই ছিল, এবার তারা নিজেদের ক্লাবকে সমর্থনের অনন্য নজিরই স্থাপন করলেন ক্লাব ফুটবলে। মাঠেও ইয়ুর্গেন ক্লপের দল রিয়াল মাদ্রিদের বিপক্ষে জিতে ইউরোপীয় শ্রেষ্ঠত্বের সপ্তম শিরোপাটা এনে দিতে পারলেই তাদের এই পাগলামি সার্থক।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত