ঢাকা, সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯ আপডেট : ১ মিনিট আগে

টেস্ট ক্যারিয়ারে প্রথমবার ৫ উইকেট খালেদের

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৭ জুন ২০২২, ০০:২৭

টেস্ট ক্যারিয়ারে প্রথমবার ৫ উইকেট খালেদের
ছবি- সংগৃহীত
স্পোর্টস ডেস্ক

ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে টাইগারদের ব্যাটিং পারফরম্যান্স যেমনই হোক না কেন, বোলিংটা শুরু থেকেই দুর্দান্ত করে আসছেন টাইগার পেসাররা। প্রথম টেস্টে টাইগার পেসারদের আগুন ঝরা বোলিং পারফরম্যান্সের পর হতাশা জেগেছিলো ব্যাটিং নিয়ে। ধারাবাহিকতা বজায় রেখে দ্বিতীয় টেস্টেও দুর্দান্ত বোলিং প্রদর্শন করছেন এবাদত-খালেদরা। গতিময় বোলিংয়ে দ্বিতীয় টেস্টে ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংসে পেসার খালেদ আহমেদ তুলে নিয়েছেন টেস্ট ক্যারিয়ারের নিজের প্রথম ৫ উইকেট।

প্রথম ইনিংসে বাংলাদেশকে ২৩৪ রানে অলআউট করার পর ব্যাটিংয়ে বেশ ভালোই চালাচ্ছিলো উইন্ডিজরা। তাদের ১০০ রানের উদ্বোধনী জুটি ভাঙেন শরিফুল। আরও ৩১ রান পরে দ্বিতীয় উইকেট তুলে নেন মেহেদী হাসান মিরাজ। ঠিক পরের ওভারেই রেমন রেইফার আর এনক্রুমাহ বনারকে বোল্ড করে জোড়া ধাক্কা খালেদের।

এরপর আলজারি জোসেফকে লিটন দাসের হাতে ক্যাচ তুলতে বাধ্য করান খালেদ। টাইগার বোলারদের ভুগিয়ে সেঞ্চুরি করা কাইল মায়ার্সকেও ১৪৬ রানে ফেরান খালেদ।

আর উইন্ডিজ ইনিংসের ১২৭তম ওভারে জাইডেন সিলসকে উইকেটের পেছনে নুরুল হাসান সোহানের ক্যাচে পরিণত করে ৪০৮ রানে ওয়েস্ট ইন্ডিজকে অলআউট করেন খালেদ। সেই সাথে তুলে নেন টেস্ট ক্যারিয়ারের নিজের প্রথম ৫ উইকেট।

সিরিজের প্রথম ম্যাচের দ্বিতীয় ইনিংসেই দুর্দান্ত বোলিং করেছিলেন খালেদ আহমেদ। তার বোলিং তোপে হঠাৎই ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে গিয়েছিল উইন্ডিজরা। এর আগে দক্ষিণ আফ্রিকার মাটিতেও দুর্দান্ত বোলিং করেছিলেন এই পেসার। অবশেষে ক্যারিয়ারে ৯ম টেস্টে এসে প্রথমবারের মত এক ইনিংসে পেয়ে গেলেন কাঙ্খিত সেই ফাইফার।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত