ঢাকা, বুধবার, ১৭ আগস্ট ২০২২, ২ ভাদ্র ১৪২৯ আপডেট : ২ মিনিট আগে

বৃষ্টির কারণে আরও কমলো দুই ওভার

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০৩ জুলাই ২০২২, ০২:৪৪

বৃষ্টির কারণে আরও কমলো দুই ওভার
ক্রীড়া ডেস্ক

বৃষ্টির কারণে খেলা নির্ধারিত সময়ের থেকে দেড় ঘণ্টা পড়ে শুরু হওয়ায় সে সময় কমেছিলো ৪ ওভার। টস হেরে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে উড়ন্ত এক সূচনাই এনে দিয়েছিলেন সাকিব আল হাসান। তবে তার বিদায়ের পরই ডমিনিকার আকাশ কাঁদল আবার। সেজন্যে খেলাও বন্ধ করতে হলো আবার। বৃষ্টি শেষে খেলা যখন ফিরল মাঠে, ইনিংসের দৈর্ঘ্য কমলো আরও দুই ওভার।

এর আগে রোববার উইন্ডসর পার্কে ব্যাট করতে নেমে প্রথম ওভারের তৃতীয় বলেই ওপেনার মুনিম শাহরিয়ার বাঁহাতি স্পিনার আকিল হোসেনের করা বলে কট বিহাইন্ড হয়ে ফেরেন সাজঘরে। এরপর দ্বিতীয় উইকেটে আরেক ওপেনার এনামুল হকের সঙ্গে জুটি বেঁধে সাকিব শুরু করেন পাল্টা আক্রমণ।

দুজনের ৩৪ রানের জুটি হয়ে যায় মাত্র ১৮ বলেই। দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে রোমারিও শেফার্ডকে এনামুলের বাউন্ডারি, চতুর্থ বলে কাট করে সাকিবের চার। পরের ওভারের পঞ্চম বলে স্লগ সুইপে আকিলকে সাকিবের ছক্কা, পরের বলে স্লগ সুইপে চার। ষষ্ঠ ওভারের প্রথম বলে ওয়ালশ জুনিয়রের ফুলটসে সাকিবের বিশাল ছক্কা তো গিয়ে পড়ল পাঁচ বছর পর আন্তর্জাতিক ক্রিকেট ফিরে পেয়ে উৎসবে ভাসতে থাকা গ্যালারিতে।

অষ্টম ওভারে লেগ স্পিনার হেইডেন ওয়ালশের বলে কট বিহাইন্ড সাকিব। তার আগে ১৫ বলে দুই চার আর দুই ছক্কায় মোটামুটি ঝোড়ো ২৯ রানই করেছেন তিনি। মাঝে অবশ্য হারিয়েছেন দুই সঙ্গী এনামুল আর লিটন দাসকে। দুজনই ভালো শুরু করেও পারেননি সেটা ধরে রাখতে।

বাঁহাতি পেসার ওবেদ ম্যাকয়ের বলে রিভিউ নিয়েও এলবিডব্লু থেকে বাঁচতে পারেননি এনামুল। আর সপ্তম ওভারে লিটন ক্যাচ দিয়েছেন শেফার্ডের স্লোয়ার শর্ট বল বুঝতে না পেরে একটু আগেই পুল শট খেলে।

ব্যতিক্রম ছিলেন সাকিব। একমাত্র টি-টোয়েন্টির ব্যাটিংটা শুরু থেকেই করতে পেরেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। তার ব্যাটে চড়েই মূলত পাওয়ার প্লেতে ভালো একটা সংগ্রহ পায় বাংলাদেশ।

তবে সাকিবের এই ঝড়ো ইনিংস বেশি বড় হয়নি, থেমেছে ২৯ রানে। ১৫ বলে ২টি করে চার-ছক্কায় মারকুটে এই ইনিংস খেলে সাকিব হন স্পিনার হেইডেন ওয়ালশের শিকার, ড্রাইভ খেলতে গিয়ে ধরা পড়েন উইকেটরক্ষকের হাতে।

অষ্টম ওভারে সাকিব ফেরার পরপরই ঝমঝমিয়ে নামে বৃষ্টি। ফলে ম্যাচ বন্ধ থাকে অনেকটা সময়। প্রায় আধা ঘণ্টা পর আবার শুরু হয় খেলা।

বৃষ্টি বিরতির পর শুরু হলে প্রথম বলেই ক্যাচ তুলে দেন আফিফ হোসেন ধ্রুব। হেইডেন ওয়ালশের করা ইনিংসের অষ্টম ওভারের তৃতীয় বলে আউট হন সাকিব আল হাসান, এক বল বিরতি দিয়ে আফিফও আকাশে তুলে দেন ক্যাচ (২ বলে ০)।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত