টস হেরে বোলিংয়ে বাংলাদেশ, দলে দু’টি পরিবর্তন

প্রকাশ : ০৩ জুলাই ২০২২, ২৩:২১ | অনলাইন সংস্করণ

  ক্রীড়া ডেস্ক

বৃষ্টি বাধায় ডমিনিকার উইন্ডসর পার্কে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি পরিত্যক্ত হয়ে যায়। একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় ম্যাচে আজ মুখোমুখী হচ্ছে বাংলাদেশ আর ওয়েস্ট ইন্ডিজ।

উইন্ডসর পার্কে রোববার টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন উইন্ডিজ অধিনায়ক নিকোলাস পুরান। এদিকে আবহাওয়া পূর্বাভাস বলছে, এ ম্যাচেও হানা দিতে পারে বৃষ্টি। তবে আজ ২০ ওভার করেই ম্যাচ গড়াবে বলে আশাবাদী দু’দল।

উইন্ডসর পার্কে ক্রিকেটের প্রত্যাবর্তনটা সুখকর হয়নি। বৃষ্টিবাধায় পরিত্যাক্ত হয়েছে ম্যাচটি। তবে দ্বিতীয় ম্যাচ নিয়ে আশাবাদী দুদলই। বাংলাদেশ দল চায় টেস্ট সিরিজের দুঃস্মৃতি ভুলে এবারের উইন্ডিজ সফরে প্রথম জয় ছিনিয়ে আনতে। টি টোয়েন্টি ফরম্যাটে ক্যারিবিয়রা বেশ এগিয়ে টাইগারদের চেয়ে। তবুও তাদের হারাতে চায় সাকিব-মাহমুদউল্লাহরা।
 
বাংলাদেশ দল আজ নামছে দুটো পরিবর্তন নিয়ে। জাতীয় দলের হয়ে টি টোয়েন্টিতে এখনো সাফল্যের মুখ না দেখা মুনিম শাহরিয়ার ব্যর্থ হয়েছেন এই সিরিজের প্রথম ম্যাচেও। আজ বাদ পড়েছেন বিপিএলে চমক দেখানো এই ব্যাটার। তার জায়গায় দেখা যাবে মোসাদ্দেক হোসেনকে। বাদ পড়েছেন স্পিনার নাসুম আহমেদও। তার জায়গায় দলে ফিরেছেন তাসকিন আহমেদ।

একনজরে দুই দলের একাদশ 

ওয়েস্ট ইন্ডিজ : কাইল মেয়ার্স, ব্রেন্ডন কিং, শামার ব্রুকস, নিকোলাস পুরান (অধিনায়ক ও উইকেটরক্ষক), রভম্যান পাওয়েল, কিমো পল, ওডিন স্মিথ, রোমারিও শেফার্ড, আকিল হোসেন, ওবেদ ম্যাকয় ও হায়ডেন ওয়ালশ। 

বাংলাদেশ : লিটন দাস, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), মোসাদ্দেক হোসেন সৈকত, শেখ মেহেদী হাসান, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

বাংলাদেশ জার্নাল/কেএ