বাংলাদেশের খেলোয়াড়দের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছে শ্রীরাম

প্রকাশ : ১৯ আগস্ট ২০২২, ২০:২৭ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

সাবেক ভারতীয় অলরাউন্ডার শ্রীরামকে টেকনিক্যাল কনসালট্যান্ট হিসেবে নিয়োগ দিয়েছে বিসিবি। আপাতত এশিয়া কাপ ও এরপর অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের সঙ্গে কাজ করবেন শ্রীরাম।

বিসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য পাওয়া গেছে। 

বাংলাদেশে কাজ করা প্রসঙ্গে শ্রীরাম বলেন, ক্রিকেটীয় দিক দিয়ে ২৫ বছর, শীর্ষ পর্যায়ে ৯ বছরের কোচিং অভিজ্ঞতা আমার। বাংলাদেশের খেলোয়াড়দের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছি আমি।

অস্ট্রেলিয়াপ্রবাসী সাবেক স্পিন বোলিং অলরাউন্ডার শ্রীরাম ভারতের হয়ে ২০০০ থেকে ২০০৪ সাল পর্যন্ত আটটি ওয়ানডে খেলেছেন। তবে প্রথম শ্রেণির ক্রিকেট খেলেছেন প্রায় ১৮ বছর।

২০১৮ থেকে ২০২২ সাল পর্যন্ত অস্ট্রেলিয়া জাতীয় দলের সহকারী কোচ ছিলেন, সে সময়ই ২০২১ সালে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতে অস্ট্রেলিয়া। এর আগে ২০১৫ থেকে ২০১৮ সাল পর্যন্ত অস্ট্রেলিয়ার কনসালট্যান্ট কোচের কাজ করেছেন শ্রীরাম।

অস্ট্রেলিয়ার পাশাপাশি আইপিএলেও কাজের অভিজ্ঞতা আছে শ্রীরামের। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, পাঞ্জাব কিংস, দিল্লি ডেয়ারডেভিলসের সঙ্গে কাজ করেছেন। এখন বেঙ্গালুরুর ব্যাটিং ও স্পিন বোলিংয়ের সহকারী কোচের দায়িত্বে আছেন তিনি। গত জুলাইয়ে বেঙ্গালুরুর হয়ে কাজ করার দিকে মনযোগ বাড়াতেই অস্ট্রেলিয়ার সহকারী কোচের দায়িত্ব ছেড়ে দেন। 

তবে শ্রীরাম এবার মুখিয়ে আছেন বাংলাদেশের সঙ্গে কাজ করতে, আমার বিশ্বাস, বাংলাদেশে সাদা বলে অপার সম্ভাবনা আছে। এই মেধাবী ক্রিকেটারদের সঙ্গে দুটি বড় ইভেন্টে সম্পৃক্ত হওয়ার কথা ভাবলেই রোমাঞ্চিত বোধ করছি।

এশিয়া কাপের প্রস্তুতিতে বাংলাদেশ দলের সঙ্গে কাজ করতে ২১ আগস্ট ঢাকায় এসে পৌঁছানোর কথা শ্রীরামের। এই প্রথম বাংলাদেশ টি-টোয়েন্টি দলে এমন পদে কাউকে দেখা যাচ্ছে।

বাংলাদেশ জার্নাল/এমএম