ঢাকা, শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের সিরিজ জয়

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৪:২৫

অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের সিরিজ জয়
সিরিজের ট্রফি হাতে ভারতের ক্রিকেট দল। ছবি- সংগৃহীত
ক্রীড়া ডেস্ক

তিন ম্যাচ সিরিজের শেষ টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়েছে স্বাগতিক ভারত। প্রথম ম্যাচেও সমান উইকেটে হারে সফরকারীরা। দ্বিতীয়টিতে অবশ্য ৪ উইকেটের জয় পায় তারা। কিন্তু শেষ ম্যাচে হেরে হারাতে হয় সিরিজ।

হায়দরাবাদের রাজিব গান্ধি আন্তর্জাতিক স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে ক্যামেরুন গ্রিন ও টিম ডেভিডের ব্যাটে নির্ধারিত ২০ ওভারে ১৮৬ রানের সংগ্রহ পায় অস্ট্রেলিয়া। জবাবে বিরাট কোহলি ও সূর্যকুমার যাদবের দারুণ ব্যাটিংয়ের পর পাণ্ডিয়ার ক্যামিও ইনিংসে ১ বল হাতে রেখেই জয়ের দেখা পায় ভারত।

আগে ব্যাটিংয়ে নেমে ৭ রান করেই উইকেট হারান অ্যারন ফিঞ্চ। তবে একপ্রান্তে ঝড়ো ব্যাটিংয়ে ভালো শুরু এনে দেন ক্যামেরুন গ্রিন। ২১ বলে ৩ ছক্কা ও ৭ চারে ৫২ রান করে তিনি শিকার হন ভুবনেশ্বর কুমারের। এরপর ব্যাট করতে নেমে পরপর উইকেট হারান স্টিভেন স্মিথ (৯) ও গ্লেন ম্যাক্সওয়েল (৬)।

পঞ্চম উইকেটে বিপদে পড়ে দলকে ম্যাচে ফেরান জস ইংলিস ও টিম ডেভিড। গড়েন ২৪ বলে ৩১ রানের জুটি। এরপর অবশ্য অক্ষর প্যাটেল এটি ভেঙে দেন। ২৪ রান করে বিদায় নেন ইংলিশ। ম্যাথু ওয়েডও থিতু হতে পারেননি। ১ রান করে উইকেট হারান তিনি। শেষদিকে অর্ধশতক পূর্ণ করেন টিম ডেভিড। ড্যানিয়েল শামসের সঙ্গে ৩৪ বলে ৬৮ রানের জুটি গড়ে দলের সংগ্রহ নিয়ে যান ১৮৬ রানে।

ভারতের পক্ষে ৩ উইকেট শিকার করেন অক্ষর প্যাটেল। একটি করে উইকেট পান ভুবনেশ্বর, চাহাল ও হার্শাল।

রান তাড়ায় ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারেই উইকেট হারান লোকেশ রাহুল। তিনে নেমে রোহিত শর্মাকে সঙ্গ দেন বিরাট কোহলি। ১৪ বলে ১৭ রান করে রোহিতও অবশ্য বিদায় নেন। এরপর কোহলির সঙ্গে ১০৪ রানের দারুণ জুটি গড়েন সূর্যকুমার যাদব। ৩৬ বলে ৬৯ রানের বিধ্বংসী ইনিংস খেলে সূর্যকুমার বিদায় নিলে ভাঙে এই জুটি।

সূর্য বিদায় নিলে একপ্রান্ত আগলে রেখে ব্যাট চালিয়ে যাওয়া কোহলিকে সঙ্গ দেন হার্দিক পাণ্ডিয়া। শেষ ওভারে এসে উইকেট হারান কোহলি। এর আগে খেলে যান ৬৮ বলে ৬৩ রান ঝকঝকে এক ইনিংস। পাণ্ডিয়া অবশ্য ক্যামিও ইনিংস খেলে শেষপর্যন্ত দলের জয় নিশ্চিত করেন। ১৬ বলে ২৫ রানে অপরাজিত থাকেন তিনি।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত