ঢাকা, বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

থাইল্যান্ডকে ৯ উইকেটে হারিয়েছে বাংলাদেশ

  মেহেদী হাসান রাজু

প্রকাশ : ০১ অক্টোবর ২০২২, ১১:৪৮  
আপডেট :
 ০১ অক্টোবর ২০২২, ১২:০০

থাইল্যান্ডকে ৯ উইকেটে হারিয়েছে বাংলাদেশ
নারী এশিয়া কাপ টি-টোয়েন্টি। ছবি: সংগৃহীত
মেহেদী হাসান রাজু

নারী এশিয়া কাপ টি-টোয়েন্টি টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে থাইল্যান্ডকে ৯ উইকেটে হারিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। শনিবার সকাল ৯ টায় ম্যাচটি শুরু হয় সিলেট বিভাগীয় ক্রিকেট স্টেডিয়ামে।

এদিন টস জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ে পাঠায় সফরকারীরা। ব্যাট করতে নেমে ১০ উইকেটে ৮২ রান সংগ্রহ করতে সক্ষম হয় থাইল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ২৬ রানের ইনিংস খেলেন ফান্নিতা মায়া।

এদিকে থাইল্যান্ডের দেয়া ৮৩ রানের জবাবে ব্যাট করতে নেমে দুর্দান্ত সূচনা এনে দেন উইকেট কিপার শামীমা সুলতানা ও ফারজানা হক। আউট হয়ে প্যাভিলনে ফেরার আগে ৩০ বলে ৪৯ রানের এক অনবদ্য ইনিংস খেলেন শামীমা। তার আউটের পর ফারজানা হক ও অধিনায়ক নিগার সুলতানা মিলে পৌঁছে যান জয়ের বন্দরে।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন রুমানা আহমেদ। ২টি করে উইকেট শিকার করেন নাহিদা, সানজিদা ও সোহেলী।

বর্তমান সময়ে টি-টোয়েন্টিতে বাংলাদেশ নারী দল আছে দুর্দান্ত ফর্মে। সর্বশেষ ৫ ম্যাচের ৫টিই জিতেছে তারা। অন্যদিকে ৫ ম্যাচের তিনটি জিতেছে থাইল্যান্ড।

এই টুর্নামেন্টে স্বাগতিক বাংলাদেশ ও থাইল্যান্ড ছাড়াও রয়েছে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, মালয়েশিয়া ও সংযুক্ত আরব আমিরাত। প্রতিটি দল রাউন্ড রবিন পদ্ধতিতে ম্যাচ খেলবে। ফলে গ্রুপ পর্বে প্রতিটি দলের ম্যাচ দাঁড়াবে ৬টি করে। পয়েন্ট তালিকার সেরা চার দল উঠবে সেমিফাইনালে।

মেয়েদের এশিয়া কাপের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ হলেও, এশিয়া কাপের ইতিহাসে সবচেয়ে বেশি শিরোপা জিতেছে ভারত। টি-টোয়েন্টি সংস্করণে দুটি আর একদিনের সংস্করণে চারটি মিলিয়ে মোট ৬ বার চ্যাম্পিয়ন হয়েছে ভারত।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত