ঢাকা, বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

বাংলাদেশকে বড় ব্যবধানে হারাল পাকিস্তান

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০৩ অক্টোবর ২০২২, ১২:২০

বাংলাদেশকে বড় ব্যবধানে হারাল পাকিস্তান
বাংলাদেশকে ৯ উইকেটে হারাল পাকিস্তান । ছবি : সংগৃহীত
ক্রীড়া ডেস্ক

নারী এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের কাছে ৯ উইকেটে হেরেছে বাংলাদেশ। টাইগ্রেসদের দেয়া ৭১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৪৬ বল হাতে রেখে ১ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে পাকিস্তান।

টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই দারুণ সূচনা এনে দেন পাকিস্তানের দুই ওপেনার। পরে ওপেনার মুনিবা আলী ১৯ বলে ১৭ রানে ফিরে গেলে বিসমাহ মারুফকে সাথে নিয়ে জয় নিশ্চিত করে আরেক ওপেনার সিদরা আমিন।

পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৩৬ রান করেন সিদরা। এজন্য তাকে খেলতে হয়েছে ৩৫ বল। আর বিসমাহ অপরাজিত ছিলেন ২০ বলে ১৭ রান করে। বাংলাদেশের হয়ে একমাত্র উইকেট নেন সালমা খাতুন।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারে হোঁচট খায় বাংলাদেশ। ডায়ানা বায়াগের বল ইনসাইডেজ হয়ে বোল্ড হন শামীমা সুলতানা (১)।

পরের ওভারে সাদিয়া ইকবালকে স্লগ সুইপ করতে গিয়ে বোল্ড ফারজানা হক (১)। এরপর রুমানা আহমেদও এলবিডব্লিউর শিকার মাত্র ১ রানে। স্কোরবোর্ডে ৩ রান উঠতেই ৩ উইকেট হারিয়ে কোণঠাসা বাংলাদেশ।

আরও পড়ুন: পাকিস্তানকে বড় ব্যবধানে হারিয়ে সিরিজ জিতল ইংল্যান্ড

সেখান থেকে ৩৪ বলে ২৪ রানের একটি জুটি গড়েন নিগার সুলতানা জ্যোতি আর লতা মন্ডল। লতা ১২ রান করে নিদা দারের বলে এলবিডব্লিউ হলে ভাঙে এই জুটি। ২৭ রানে ৪ উইকেট হারায় চ্যাম্পিয়নরা। এরপর সালমা খাতুনকে নিয়ে অধিনায়ক জ্যোতির ২৩ বলে ১৫ রানের আরেকটি ছোট জুটি। জ্যোতিকেও এলবিডব্লিউ করেন নিদা দার। ৩০ বলে অধিনায়কের ব্যাট থেকে আসে ১৭ রান।

১৪তম ওভারে মাত্র ৪২ রান তুলে ৫ উইকেট হারানো বাংলাদেশ এরপর আর লড়াকু পুঁজির পেছনে ছুটতে পারেনি। সালমা খাতুন ২৯ বলে অপরাজিত থাকেন ২৪ রানে। সবমিলিয়ে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৭০ রান করতে সক্ষম হয়েছিল বাংলাদেশ।

বাংলাদেশ জার্নাল/মনির

  • সর্বশেষ
  • পঠিত