ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

নারী বিশ্বকাপের সূচি প্রকাশ, দেখে নিন বাংলাদেশের খেলা কবে

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০৪ অক্টোবর ২০২২, ০৮:১৬  
আপডেট :
 ০৪ অক্টোবর ২০২২, ০৮:২১

নারী বিশ্বকাপের সূচি প্রকাশ, দেখে নিন বাংলাদেশের খেলা কবে

২০২৩ সালের ফেব্রুয়ারিতে মাঠে গড়াবে আর্ন্তজাতিক নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসর। ইতোমধ্যে নির্ধারিত হয়ে গেছে অংশ নিতে যাওয়া ১০ দল। এবার নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় সূচি প্রকাশ করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

সোমবার (০৩ অক্টোবর) প্রকাশিত সূচি অনুযায়ী ১০ ফেব্রুয়ারি শুরু হবে নারী বিশ্বকাপের এবারের আসর। আর ২৬ ফেব্রুয়ারি ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে। দুইটি সেমিফাইনাল ও ফাইনালের জন্য রাখা হয়েছে রিজার্ভ ডে।

১০টি দলকে দুই গ্রুপে ভাগ করে ১৭ দিনের এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। বাছাইপর্বে চ্যাম্পিয়ন হওয়ার বাংলাদেশ পড়েছে ‘এ’ গ্রুপে। যেখানে প্রতিপক্ষ হিসেবে আছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা। অন্যদিকে বাছাইপর্বে রানার্স-আপ হওয়া আয়ারল্যান্ড রয়েছে ‘বি’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ ইংল্যান্ড, ভারত, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান। দুই গ্রুপের সেরা দুইটি দল সেমিফাইনালে উত্তীর্ণ হবে।

১০ ফেব্রুয়ারি কেপটাউনে দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা ম্যাচের মধ্য দিয়ে শুরু হবে বিশ্বকাপের গ্রুপপর্বের লড়াই। আর বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচ খেলবে ১২ ফেব্রুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে। ২১ ফেব্রুয়ারি শেষ হবে গ্রুপপর্বের ম্যাচ। একদিন বিরতি দিয়ে ২৩ ফেব্রুয়ারি প্রথম ও ২৪ ফেব্রুয়ারি দ্বিতীয় সেমিফাইনাল অনুষ্ঠিত হবে (২৪ ও ২৫ ফেব্রুয়ারি রিজার্ভ ডে)। আর ২৬ ফেব্রুয়ারি হবে ফাইনাল। ২৭ ফেব্রুয়ারি থাকছে রিজার্ভ ডে হিসেবে।

চলুন এবার দেখে নেয়া যাক বিশ্বকাপে বাংলাদেশের মেয়েদের ম্যাচের সময়সূচি।

বিশ্বকাপে বাংলাদেশের সময়সূচি: ১২ ফেব্রুয়ারি: বাংলাদেশ-শ্রীলঙ্কা, ১৪ ফেব্রুয়ারি: বাংলাদেশ-অস্ট্রেলিয়া, ১৭ ফেব্রুয়ারি: বাংলাদেশ-নিউ জিল্যান্ড, ২১ ফেব্রুয়ারি: বাংলাদেশ- দ. আফ্রিকা,

২৩ ফেব্রুয়ারি: সেমিফাইনাল-১,

২৪ ফেব্রুয়ারি: রিজার্ভ ডে,

২৪ ফেব্রুয়ারি: সেমিফাইনাল-২,

২৫ ফেব্রুয়ারি: রিজার্ভ ডে,

২৬ ফেব্রুয়ারি: ফাইনাল,

২৭ ফেব্রুয়ারি: রিজার্ভ ডে

বাংলাদেশ জার্নাল/মনির

  • সর্বশেষ
  • পঠিত