ঢাকা, শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩, ১৩ মাঘ ১৪২৯ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

অনুর্ধ্ব-১৬ দাবা অলিম্পিয়াডে বাংলাদেশ ২১তম

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১০ অক্টোবর ২০২২, ২২:৩৪

অনুর্ধ্ব-১৬ দাবা অলিম্পিয়াডে বাংলাদেশ ২১তম
ফিদে ওয়ার্ল্ড ইয়ুথ অনুর্ধ্ব-১৬ দাবা অলিম্পিয়াড। ছবি: সংগৃহীত
ক্রীড়া ডেস্ক

ফিদে ওয়ার্ল্ড ইয়ুথ অনুর্ধ্ব-১৬ দাবা অলিম্পিয়াডে ২১তম হয়েছে বাংলাদেশ দল। ৯ খেলায় ৮ পয়েন্ট পেয়ে এই স্থান অর্জন করেছে দলটি। তুরস্ক-রেড ৯ খেলায় পূর্ণ ১৮ পয়েন্ট পেয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। ২৩ টি দেশের ৩৪ টি দল এ ইভেন্টে অংশগ্রহণ করেছে।

সোমবার আজারবাইজানের নাকচিভান অটোনোমাস রিপাবলিকে অনুষ্ঠিত শেষ রাউন্ডের খেলায় বাংলাদেশ ২.৫-১.৫ গেম পয়েন্টে দক্ষিণ আফ্রিকার কাছে হেরে যায়। বাংলাদেশের পক্ষে ক্যান্ডিডেট মাস্টার সাকলাইন মোস্তফা সাজিদ দক্ষিণ আফ্রিকার বেডিনহরস্ট চলয়কে পরাজিত করেন ও ক্যান্ডিডেট মাস্টার মনন রেজা নীড় দক্ষিণ আফ্রিকার জান ক্রাস্টেনের সাথে ড্র করেন।

বাংলাদেশের জান্নাতুল ফেরদৌসী ও মোঃ সাজিদুল হক যথাক্রমে দক্ষিণ আফ্রিকার লেভিতান কেলেব লেভি ও পোটগিটার এডওয়ার্ডের কাছে হেরে যায়।

গত রোববার অষ্টম রাউন্ডে বাংলাদেশ জর্জিয়ার কাছে ১-৩ গেম পয়েন্টে হেরে যায়। বাংলাদেশ দলের পক্ষে আরো অংশগ্রহণ করেন স্বর্নাভো চৌধুরী ও ওমনিয়া বিনতে ইউসুফ লুবাবা এবং ফিদে ট্রেইনার আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল বাংলাদেশ দলের নন প্লেয়িং ক্যাপ্টেন ও প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত