ঢাকা, শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩, ১৩ মাঘ ১৪২৯ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

শেখ রাসেল কাপ দাবায় পয়েন্টের শীর্ষে বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১৭ অক্টোবর ২০২২, ২৩:৩২

শেখ রাসেল কাপ দাবায় পয়েন্টের শীর্ষে বাংলাদেশ
শেখ রাসেল কাপ দাবা চ্যাম্পিয়নশিপ। ছবি: সংগৃহীত
ক্রীড়া ডেস্ক

পয়েন্টে টেবিলে শীর্ষে থেকে শেখ রাসেল কাপ দাবা চ্যাম্পিয়নশিপে পঞ্চম রাউন্ড শেষ করেছে বাংলাদেশ। পঞ্চম রাউন্ড শেষে বাংলাদেশের পয়েন্ট ১০। দ্বিতীয় স্থানে শ্রীলঙ্কা পয়েন্ট ৮। সমান ৪ পয়েন্ট নিয়ে নেপাল ও পাকিস্তান টাইব্রেকিং পদ্ধতিতে যথাক্রমে তৃতীয় ও চতুর্থ স্থান লাভ করেছে।

পঞ্চম রাউন্ডে বাংলাদেশ ৪-০ গেম পয়েন্টে নেপালকে হারায়। বাংলাদেশের পক্ষে গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন, গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান, আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান ও আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন যথাক্রমে নেপালের ফিদে মাস্টার রাজভান্ডারি রাজেন্দ্র, ফিদে মাস্টার বিলাম লাল শ্রেষ্ঠা, সিঙ্গেশ্বর দাস ও ভাজরাচারিয়া রাজেন্দ্রাকে পরাজিত করেন।

শ্রীলঙ্কা ৩.৫-০.৫ গেম পয়েন্টে পাকিস্তানকে পরাজিত করে। শ্রীলঙ্কার পক্ষে সেনেভিরথেনে এস ডি বি কে, আন্তর্জাতিক মাস্টার ডি সিলভা, ফিদে মাস্টার লিয়ানানজে রানেনদু দিলশান যথাক্রমে ফিদে মাস্টার আমির করিম, জুনায়েদ সোহেল, ফিদে মাস্টার মুহাম্মদ ওয়াকারকে পরাজিত করে। শ্রীলঙ্কার কালুয়ারাচ্চি অচিন্তা শামেন ও পাকিস্তানের মোহাম্মদ শাহজেব ড্র করেছেন।

মালদ্বীপ ৪-০ গেম পয়েন্টে ভুটানকে পরাজিত করে। মালদ্বীপের পক্ষে ফিদে মাস্টার মোহাম্মদ সুয়াও, ক্যান্ডিডেট মাস্টার মোহাম্মদ হাসান, আহমেদ আনাম ইব্রাহীম ও আব্দুল রহমান আলী যথাক্রমে ভুটানের কারমা সোনাম, রাই বিনোদ, সোনাম চোয়েন ও সানগাই নিদুপকে পরাজিত করেন। আগামীকাল সুপার লিগের খেলা শুরু হবে। সুপার লিগের প্রথম রাউন্ডে বাংলাদেশ শ্রীলঙ্কার সাথে খেলবে।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত