ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

তিন ক্রিকেটারকে ছাড়াই দেশের পথে বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০৭ নভেম্বর ২০২২, ১১:৩০  
আপডেট :
 ০৭ নভেম্বর ২০২২, ১৬:৩৬

তিন ক্রিকেটারকে ছাড়াই দেশের পথে বাংলাদেশ
বাংলাদেশ ক্রিকেট দল। ছবি- সংগৃহীত

দেশের পথে উড়াল দিল বাংলাদেশ ক্রিকেট দল। তবে দলের সঙ্গে দেশে আসছেন না সাকিব আল হাসান। সাকিব ছাড়াও নুরুল হাসান সোহান ও মেহেদী হাসান মিরাজও অস্ট্রেলিয়া থাকবেন।

সোমবার অ্যাডিলেড সময় সকালে হোটেল ছাড়েন জাতীয় দলের ক্রিকেটাররা। এরপর স্থানীয় সময় সকাল সাড়ে দশটায় সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে অস্ট্রেলিয়া ছাড়েন তারা। সবকিছু ঠিক থাকলে সোমবার রাতেই তাদের বাংলাদেশে থাকার কথা।

সাকিব আল হাসান অ্যাডিলেড থেকে গেছেন সিডনিতে। তার পরবর্তী গন্তব্য মার্কিন যুক্তরাষ্ট্র। সেখানে থাকা পরিবারের সঙ্গে কিছুদিন সময় কাটাবেন সাকিব। সোহান ও মিরাজ সিডনিতে আরও কিছুদিন সময় কাটাবেন বলে জানা গেছে। ঘুরে বেড়াবেন নিজেদের মতো করে। আবার তাসকিন আহমেদের স্ত্রী-সন্তান সঙ্গে থাকলেও দলের সঙ্গেই অস্ট্রেলিয়া ছেড়েছেন এই পেসার।

রোববার পাকিস্তানকে হারাতে পারলে ‘বি’ গ্রুপের রানার্সআপ হয়ে সেমিফাইনালে উঠতো বাংলাদেশ। কিন্তু অ্যাডিলেড ওভালে ৫ উইকেটের হারে টাইগাররা। তবে এবারের বিশ্বকাপে এসেছে দুটি জয়।

গ্রুপপর্বে জিম্বাবুয়েকে ৩ রানে আর নেদারল্যান্ডসকে ৯ রানে হারিয়েছে দল। কিন্তু দক্ষিণ আফ্রিকা (১০৪ রানে), ভারত (৫ রানে) ও পাকিস্তানের (৫ উইকেটে) কাছে হেরে গ্রুপে পঞ্চম হয়ে মিশন শেষ বাংলাদেশের।

দেশে ফিরে অবশ্য তেমন একটা বিশ্রামের সুযোগ নেই। ডিসেম্বরে ভারতের সঙ্গে দেশের মাঠে সিরিজ। সেই সিরিজের শুরু থেকে সাকিব থাকবেন কীনা এটা এখনো নিশ্চিত জানা যায়নি। আপাতত অধিনায়ক পরিবারের সঙ্গে যুক্তরাষ্ট্রে সময় কাটাবেন।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত