ঢাকা, বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

আর্জেন্টিনাকে হারানোর আত্মবিশ্বাস নিয়েই পোল্যান্ডের বিপক্ষে নামছে সৌদি

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৬ নভেম্বর ২০২২, ১৪:৩৩  
আপডেট :
 ২৬ নভেম্বর ২০২২, ১৪:৫৯

আর্জেন্টিনাকে হারানোর আত্মবিশ্বাস নিয়েই পোল্যান্ডের বিপক্ষে নামছে সৌদি
আর্জেন্টিনাকে হারিয়ে আত্মবিশ্বাসী সৌদি আর। ছবি: সংগৃহীত
ক্রীড়া ডেস্ক

প্রথম ম্যাচেই অঘটন ঘটিয়েছে সৌদি আরব। লাতিন আমেরিকার শক্তিশালী দল আর্জেন্টিনাকে ২-১ গোলে পরাজিত করে সৌদি আরব এখন বিশ্বকাপের সবচেয়ে আলোচিত দল। তবে একটা জয়েই সন্তুষ্ট থাকা নয়। তাদের লক্ষ্য আরও বড়। অন্তত গ্রুপ পর্বের বাধা পেরোতে পারলেও তাদের কাছে বিরাট কৃতিত্বের হবে। আজ তাদের প্রতিপক্ষ পোল্যান্ড। শনিবার সন্ধা ৭ টায় আর্জেন্টিনাকে হারানোর আত্মবিশ্বাস নিয়েই মাঠে নামছে তারা।

সৌদি আরবের মাথায় অন্তত একটি বিষয় থাকবে, তাদের হারানোর কিছু নেই। পাওয়ার প্রাপ্তি অনেক কিছুই রয়েছে। সৌদি আরব জিতে গেলে ২ ম্যাচ থেকে ৬ পয়েন্ট নিয়ে শেষ ষোলো নিশ্চিত করে ফেলবে।

এদিকে গত ম্যাচে আর্জেন্টিনার বিরুদ্ধে খেলার সময় চোয়ালে চোট পান ৩০ বছরের লেফ্টব্যাক ইয়াসের আল শেহরানি। নিজের দলের গোলরক্ষকের সঙ্গে ধাক্কায় চোয়ালের হাড় ভেঙে রক্তপাত হয়। চোয়ালের অস্ত্রোপচার হয় তার। তার এই চোটে চিন্তা বেড়েছিল সৌদি আরব শিবিরে। তবে হাসপাতালের বেডে শুয়েই তিনি জানিয়েছেন সম্পূর্ন সুস্থ তিনি। লড়াই দেবেন পরের ম্যাচগুলিতে। এই ম্যাচেই তাকে পাওয়া যাবে, এমন সম্ভাবনা অবশ্য কম।

অন্যদিকে বিশ্বকাপে রবার্ট লেওয়ানডস্কির পোল্যান্ডের শুরুও ভালো হয়নি। মেক্সিকোর বিরুদ্ধে গোল শূন্য ড্র করেছে তারা। এর জন্য বাড়তি হতাশা রবার্ট লেওয়ানডস্কির। নকআউটের দৌড়ে টিকে থাকতে, সৌদি আরবের বিরুদ্ধে জিততেই হবে। গ্রুপের শেষ ম্যাচটা তারা খেলবে আর্জেন্টিনার বিপক্ষে।

পোল্যান্ডের কাছে এই ম্যাচ খুবই কঠিন। তবে পোল্যান্ডের জন্য তাই এই ম্যাচে জেতাটাও জরুরি। কারণ, প্রথম ম্যাচে পরাজিত আর্জেন্টিনা আর কোনভাবেই পরের দুই ম্যাচে কোন ছাড় দেবে না, এটা অনুমেয়।

বাংলাদেশ জার্নাল/এমআর

  • সর্বশেষ
  • পঠিত