ঢাকা, বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

নেইমারের পা ফুলে আছে, তবে কি বিশ্বকাপ শেষ?

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৭ নভেম্বর ২০২২, ১৯:৩৫  
আপডেট :
 ২৭ নভেম্বর ২০২২, ১৯:৫৬

নেইমারের পা ফুলে আছে, তবে কি বিশ্বকাপ শেষ?
ব্রাজিল তারকা নেইমারের বর্তমান পায়ের অবস্থা । ছবি: ইন্টারনেট

২০১৪ সালের বিশ্বকাপের মতোই কি নেইমার কাতার বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন! পায়ের গোড়ালি ফুলে থাকার জন্য গ্রুপপর্বের বাকি দু’ম্যাচ খেলবেন না। সেটা সবার জানা। ২৮ নভেম্বর রাতে সুইজারল্যান্ড এবং ৩ ডিসেম্বর ক্যামেরুনের বিরুদ্ধে নেইমারের খেলার কোন সম্ভাবনাই নেই।

ব্রাজিলের তরফ থেকে নেইমারের চোট নিয়ে নতুন কোন আপডেট এখনো পর্যন্ত দেওয়া হয়নি। তবে জানা গিয়েছে, ব্রাজিলের ‘পোস্টার বয়’ এর কাতার বিশ্বকাপের অভিযান নাকি শেষ হয়ে গিয়েছে! নেইমারের সব সতীর্থরাও ব্যাপারটা জানেন। তার গোড়ালির যা পরিস্থিতি, তাতে পরের ম্যাচগুলোতে নেইমারকে হয়তো পাবে না ব্রাজিল। এমন আশঙ্কা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

ইতালির এক ক্রীড়া সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো নেইমারের কয়েকটি ছবির কোলাজ টুইটারে পোস্ট করেছেন। সেই ছবিতে দেখা যাচ্ছে নেইমারের ডান পায়ের গোড়ালি আগের মতোই মারাত্মকভাবে ফুলে রয়েছে। যন্ত্রণা কমেনি। ফলে ঠিক মতো পা ফেলতে পারছেন না। বিশেষ ধরনের ব্যান্ডেজ বেধে রেখেছেন পায়ে।

সূত্রের খবর, পিএসজি তারকার দ্রুত সেরে ওঠার তেমন সম্ভাবনা দেখছেন না ব্রাজিল দলের মেডিক্যাল স্টাফরা। আর তাই নেইমারের বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার জল্পনা বেড়েছে।

সার্বিয়ার বিপক্ষে ম্যাচে পায়ের ইনজুরি নিয়ে এভাবেই মাঠ ছাড়েন নেইমার । ছবি: সংগৃহীত

ব্রাজিলিয়ান কোচ তিতে নেইমারের বর্তমান অবস্থা সবচেয়ে ভালো জানেন। তাই তিনি নাকি নেইমারের বিকল্প ঠিক করে নিয়েছেন। সার্বিয়ার বিরুদ্ধে গোল না করলেও নেইমার প্লে-মেকারের কাজটা দক্ষতার সঙ্গে করেছিলেন। মাঝমাঠের সঙ্গে রক্ষণ ও আক্রমণভাগের মেলবন্ধন খুব ভালোভাবে করছিলেন। শোনা যাচ্ছে তিতের কাছে এই মুহূর্তে বেশ কয়েকটি বিকল্প আছে।

উল্লেখ্য, কাতারের লুসাইল স্টেডিয়ামে সার্বিয়ার বিপক্ষে ম্যাচে নেইমারকে প্রথমার্ধেই পাঁচবার ফাউল করা হয়। খেলার ৮০ মিনিটে মাঠ ছাড়ার আগে নেইমার মোট ৯ বার ফাউলের শিকার হন। এবারের বিশ্বকাপে যা এখন পর্যন্ত কোনো ফুটবলারকে সর্বোচ্চ ফাউল করার রেকর্ড। মাঠ ছাড়ার সময় তার চোখে জল দেখা গিয়েছিল। মুখে ছিল যন্ত্রণা এবং হতাশার ছাপ।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত