ঢাকা, বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

বেলজিয়ামকে ২ গোলে বিধ্বস্ত করল মরক্কো

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৭ নভেম্বর ২০২২, ২১:৩৮  
আপডেট :
 ২৭ নভেম্বর ২০২২, ২১:৫৭

বেলজিয়ামকে ২ গোলে বিধ্বস্ত করল মরক্কো
বেলজিয়ামকে ২ গোলে বিধ্বস্ত করল মরক্কো । ছবি: ইন্টারনেট
ক্রীড়া ডেস্ক

ফিফা র‌্যাঙ্কিং দ্বিতীয় স্থানে থাকা বেলজিয়ামকে ২-০ গোলে বিধ্বস্ত করল ২২ নম্বরে থাকা মরক্কো। ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত আধিপত্য নিয়ে খেলে মরক্কো। এর সঙ্গেই ১৯৯৮ সালের পর মরক্কো এই প্রথম জয় পেল বিশ্বকাপে। এই নিয়ে মোট তিনবার জয় পেল তারা।

এ জয়ে ‘এফ’ গ্রুপে শীর্ষে উঠে এল মরক্কো। ২ ম্যাচে ৪ পয়েন্ট তাদের ঝুলিতে। দুয়ে থাকা বেলজিয়ামের ঝুলিতে ২ ম্যাচে ৩ পয়েন্ট। তিনে ক্রোয়েশিয়া (১ ম্যাচে ১)। কানাডা এক ম্যাচ খেলেও খুলতে পারেনি খাতা। চলতি বিশ্বকাপে ইউরোপের দলগুলিকে কখনও এশিয়া তো কখনও আফ্রিকার দলগুলি চমকে দিচ্ছে।

রোববার আল থুমামা স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধে কোন দলই গোল করতে পারেনি। মরক্কো অবশ্য প্রথমার্ধে গোল করে উদযাপন শুরু করেছিল। কিন্তু হাকিম জায়েখের ফ্রি কিক থেকে করা গোল অফসাইডের ফাঁদে বাতিল হয়ে যায়। তার নেয়া শটে থিবো কর্তোয়া বোকা বনলেও অফসাইড থেকে হেডে গোল করার চেষ্টা করায় গোলটি বাতিল হয়।

বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধে ২ গোল আদায় করে নেয় মরক্কো। ম্যাচের ৭১তম মিনিটে দলটির পক্ষে প্রথম গোল করেন মিডফিল্ডার আবদেল হামিদ সাবিরি। আগামীকাল ২৬ বছরে পা দেবেন এই আক্রমণাত্মক মিডফিল্ডার। জন্মদিনের আগের রাতেই নিজেকে এবং দেশকে দিলেন সেরা উপহার। খেলা শেষ হওয়ার ইনজুরি টাইমে বেলজিয়ামের জালে কফিনের শেষ পেরেক ঠুকে দেন জাকারিয়া আবুখলাল।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত