ঢাকা, বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

ব্রাজিলকে হারানো সম্ভব: ইয়াকিন

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৮ নভেম্বর ২০২২, ০৯:৪৬

ব্রাজিলকে হারানো সম্ভব: ইয়াকিন
সুইজারল্যান্ডের কোচ ইয়াকিন। ছবি: সংগৃহীত
ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপে বরাবরই চমক দিয়ে থাকে ইউরোপের দল সুইজারল্যান্ড। ২০২০ ইউরোতে ফ্রান্সকে বিদায় করে সবার নজরে পড়ে সুইজারল্যান্ড। এরপর ব্রাজিল এবং সুইজারল্যান্ড একই গ্রুপে পড়েছে, তখন সবাই ফিরে যায় ২০১৮ বিশ্বকাপে ব্রাজিলকে রুখে দেয়ার ম্যাচে। তবে এই ব্রাজিলকেও হারানোর ক্ষমতা রাখে সুইজারল্যান্ড এমনটা মনে করেন সুইস কোচ ইয়াকিন।

সোমবার বাংলাদেশ সময় রাত ১০ টায় ম্যাচটি শুরু হবে।

ম্যাচের আগে সংবাদ সম্মেলনে ইয়াকিন বলেন, অবশ্যই ব্রাজিলের বিপক্ষে জেতা সম্ভব। এই টুর্নামেন্ট এরইমধ্যে অনেক অবিশ্বাস্য কিছু খেলা উপহার দিয়েছে। এটা মূলত ওই দিনের ফর্ম এবং ম্যাচের অবস্থার ওপর নির্ভর করবে। আমরা এই ম্যাচের জন্য প্রস্তুতি নিয়েছি। আমরা তাদের ব্যাপারে বেশ সচেতন, কেননা তারা বিশ্বকাপ জয় করতে এসেছে। তাদের বিপক্ষে লড়াই করাটা হবে রোমাঞ্চকর।

সুইজারল্যান্ডের কোচ বলেন, আমি ছোট থেকেই ব্রাজিলের খেলা দেখতে ভালোবাসি। মূলত তাদের খেলা দেখেই আমি ফুটবলার হয়েছিলাম। কৌশলগত দিক দিয়ে এই ম্যাচটা অনেক কঠিন হতে যাচ্ছে। আমরা আমাদের এই ম্যাচে একটা দল হিসেবে মেলে ধরব। আমি আমার কাজটি করে যাব ম্যাচ শুরু হওয়ার আগ পর্যন্ত।

এদিকে সুইসদের বিপক্ষে বিশ্বকাপে এখন পর্যন্ত জয়ের দেখা পায়নি ব্রাজিল। ফিফা বিশ্বকাপে এখন পর্যন্ত এ দুই দলের খেলা হয়েছে দুবার যেখানে দুটি ম্যাচই ড্র হয়েছে। ২০১৮ সালে ১-১ গোলে ড্র করার আগে ১৯৫০ সালে দেখা হয়েছিল এ দুদলের। সেই ম্যাচে ব্রাজিলকে ২-২ গোলে আটকে দিয়েছিল সুইসরা।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত