ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩২ মিনিট আগে
শিরোনাম

মেসি যেন আমার সামনে না পড়ে, হুমকি মেক্সিকান বক্সারের

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৮ নভেম্বর ২০২২, ১৬:৫৩  
আপডেট :
 ২৮ নভেম্বর ২০২২, ১৭:১২

মেসি যেন আমার সামনে না পড়ে, হুমকি মেক্সিকান বক্সারের
মেসিকে মেক্সিকান বক্সারের হুমকি । ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপে মেক্সিকোর বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচটা ছিল আর্জেন্টিনার জন্য ‘ডু অর ডাই’। মেক্সিকোর বিপক্ষে হারলেই গ্রুপপর্ব থেকেই আলবিসেলেস্তের বিদায় ছিল নিশ্চিত। তবে লিওনেল মেসি ও এনজো ফার্নান্দেস নৈপুণ্যে ২-০ গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে আর্জেন্টিনা। ম্যাচ সেরা হয়েছিলেন মেসি। এমন জয়ের পর মেসিকে হুমকি দিয়েছেন মেক্সিকান বক্সার ক্যানসেলো আলভারেজ।

মেক্সিকোকে হারানোর পর ড্রেসিংরুমে উল্লাসে মেতে উঠে আর্জেন্টিনা। আর সে সময় মেক্সিকো জাতীয় দলের জার্সি অসম্মানিত হয়েছে বলে মনে করেন চারটি ওজনশ্রেণিতে বিশ্ব চ্যাম্পিয়নশিপ জেতা আলভারেজ।

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ মেসিদের ড্রেসিংরুমে উদ্‌যাপনের ভিডিও প্রকাশ করে। মেক্সিকোকে ২-০ গোলে হারানোর পর ড্রেসিংরুমে গানে মেতে উঠেছিল আর্জেন্টিনা দল। সমবেত সংগীত আর উচ্ছ্বাসে ভেসেছে লিওনেল স্কালোনির দল।

ভিডিওতে দেখা যায়, মেসি নিজ জায়গায় বসে বুট খুলছিলেন। বুট খোলার সময় মেঝেতে পড়ে থাকা মেক্সিকোর জার্সি পায়ের টোকায় পাশে সরিয়ে রাখেন। ভিডিওটি দেখে প্রতিপক্ষ দলের জার্সিকে অসম্মান করার মতো কিছু মনে হয়নি। কাজের সুবিধার্থে পাশেই পড়ে থাকা অন্য কিছু যেভাবে সরিয়ে রাখা হয়, মেসিও সেভাবেই পা দিয়ে জার্সিটি সরিয়ে রাখেন।

মেসিদের ড্রেসিংরুমে উদ্‌যাপনের ছবি । ছবি: সংগৃতীত

তবে মেসির এভাবে জার্সি সরিয়ে রাখাকে ভালোভাবে নেননি ক্যানসেলো আলভারেজ। এ নিয়ে একাধিক টুইটও করেন তিনি। মেসিকে হুমকি দিয়ে তিনি লিখেন, আমাদের জার্সি ও জাতীয় পতাকা দিয়ে মেসির মেঝে পরিষ্কার করা সবাই দেখেছেন? আমার সামনে যেন তাকে পড়তে না হয়, সেজন্য তার সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করা উচিত।

আরেকটি টুইটে তিনি লিখেছেন, ভক্তদের বিষয়টি আলাদা। আমরা তো অন্যের কাছে উদাহরণ। এত বেশি বেশি কোরো না..।

আলভারেজ আরেকটি টুইটে লিখেছেন, আর্জেন্টিনাকে আমি যেমন শ্রদ্ধা করি, সেটা মেক্সিকোকেও করতে হবে তোমাকে। আমি দেশের (আর্জেন্টিনা) কথা বলছি না, আমি মেসির কথা বলছি..।

ম্যাচে মেসির সঙ্গে মেক্সিকোর কোনো খেলোয়াড় জার্সি অদলবদল করেছে কিনা তা জানা যায়নি। জার্সি অদলবদল না করলে মেক্সিকোর জার্সি আর্জেন্টিনার ড্রেসিংরুম পর্যন্ত কিভাবে আসলো সেই প্রশ্নও থেকে যায়।

তবে ওই ঘটনার পরেও মেসির যথেষ্ট সমালোচনা হয়েছে। অনেকে বলেছেন এই ঘটনাটি মেসি না থেকে যদি ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে ঘটতো, তাহলে মিডিয়া নিজের হাতে তাকে শাস্তি দিয়ে আসতো। কিন্তু লিওনেল মেসির সঙ্গে যেহেতু এই ঘটনা ঘটেছে তাই আপাতত সকলেই নীরব। যদিও এই ঘটনার কোন প্রতিক্রিয়া দেন নি লিওনেল মেসি এখনও।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত