ঢাকা, শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

৬ গোলের রোমাঞ্চ ম্যাচে সার্বিয়াকে রুখে দিল ক্যামেরুন

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৮ নভেম্বর ২০২২, ১৮:২৬  
আপডেট :
 ২৮ নভেম্বর ২০২২, ১৮:৪৩

৬ গোলের রোমাঞ্চ ম্যাচে সার্বিয়াকে রুখে দিল ক্যামেরুন
৩-৩ গোলে ড্র ক্যামেরুন-সার্বিয়া ম্যাচ । ছবি: ইন্টারনেট
ক্রীড়া ডেস্ক

‘জি’ গ্রুপের ‘ডু অর ডাই’ ম্যাচে মুখোমুখি হয়েছিল ক্যামেরুন-সার্বিয়া। বিশ্বকাপে টিকে থাকতে হলে দুই দলেরই এই ম্যাচ থেকে নূনতম এক পয়েন্ট হলেও প্রয়োজন ছিল। ছয় গোলের রোমাঞ্চ ম্যাচে ৩-৩ গোলে ড্র করলো দু’দল। কাতার বিশ্বকাপের অন্যতম সেরা ম্যাচ উপহার দিল ক্যামেরুন।

ম্যাচে ক্যামেরুন প্রথমে লিড নিলেও প্রথমার্ধের একেবারের শেষ মুহূর্তে গোল করে সার্বিয়াকে সমতায় ফেরান পাভলোভিচ। সবাই যখন ভেবে নিয়েছিল ১-১ গোলে সমতা রেখেই শেষ হবে প্রথমার্ধ ঠিক তখনই মিলিনকোভিচ-স্যাভিচের গোলে ২-১ গোলে এগিয়ে বিরতিতে যায় সার্বিয়া।

ম্যাচজুড়ে ক্যামেরুন অন-টারগের্ট শর্ট ৮টির মধ্যে ৩টি বল জালে জড়িয়েছে। বিপরীতে সার্বিয়ার অন-টারগের্ট শর্ট মাত্র ৫টি, যার মধ্যে ৩টি গোল আদায়ে সক্ষম তারা। তবে বল পজিশনে এগিয়ে সার্বিয়া, ৬০ শতাংশ। সেইখানে ক্যামেরুনের বল পজিশন ৪০ শতাংশ।

বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধের প্রথম দশ মিনিটের মধ্যে আলেক্সজান্ডার মিত্রভিচের গোলে নিজেদের পক্ষে ব্যবধান বাড়িয়ে সার্বিয়া করে ৩-১। দুই গোলে পিছিয়ে পড়েও হাল ছাড়েনি ক্যামেরুন। একের পর এক আক্রমণ তুলে আনতে থাকে দলকে সমতায় ফিরিয়ে আনার জন্য। সফলও হয় রজার মিল্লার দেশ। ৬৪ মিনিটে জিন-চার্লস ক্যাস্টিলেটোর পাস থেকে ভিনসেন্ট আবুবাকার গোল করে ব্যবধান কমান ক্যামেরুনের পক্ষে। দুই মিনিটের মধ্যে আরও একটি গোল পায় ক্যামেরুন। ৬৬ মিনিটে ভিনসেন্ট আবুবাকরের পাস থেকে এরিক ম্যাক্সিম চৌপ-মোতিং গোল করে ক্যামেরুনকে সমতায় ফেরায়।

৩-৩ গোলে ম্যাচ ড্র হওয়ায় বিশ্বকাপ থেকে কোনও দলই ছিটকে যায়নি। পরবর্তী ম্যাচে ক্যামেরুন এবং সার্বিয়াকে জিততেই হবে পরবর্তী রাউন্ডে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে। তবে সমীকরণ পড়তে হবে তাদের।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত