ঢাকা, বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

সুইসদের বিপক্ষে ব্রাজিলের সম্ভাব্য একাদশ

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৮ নভেম্বর ২০২২, ২১:০২  
আপডেট :
 ২৮ নভেম্বর ২০২২, ২২:১৪

সুইসদের বিপক্ষে ব্রাজিলের সম্ভাব্য একাদশ
সুইসদের বিপক্ষে ব্রাজিলের সম্ভাব্য একাদশ । ছবি: ইন্টারনেট
ক্রীড়া ডেস্ক

ইনজুরির কারণে কাতার বিশ্বকাপের গ্রুপপর্ব থেকে ছিটকে গেছেন ব্রাজিলের সুপাস্টার নেইমার। তবে তার জায়গায় খেলানোর মতো খেলোয়াড়ের কমতি নেই ব্রাজিল স্কোয়াডে। সার্বিয়া ম্যাচে খেলা রাইটব্যাক দানিলোও চোট নিয়ে ছিটকে গেছেন মাঠের বাইরে। যার ফলে অন্তত দুটো পরিবর্তন দেখা যাবে ব্রাজিলের একাদশে।

ব্রাজিল দলে নেইমারের বিকল্প হিসাবে তিতে যার দিকে সবচেয়ে বেশি ভরসা রাখতে পারেন তিনি হচ্ছেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড রদ্রিগো। সার্বিয়ার বিপক্ষে ২-০ গোলের জয়ী ম্যাচে বদলি হিসেবে খেলেছিলেন তিনি। যদিও গোল দেয়া বা অ্যাসিস্টে কোনো অবদান রাখতে পারেননি ২১ বছর বয়সী এ ফরোয়ার্ড। দলের হয়ে দুটি গোলই করেন নাম্বার নাইন রিচার্লিসন।

রদ্রিগোকে না খেলালে সার্বিয়ার বিপক্ষে আক্রমণভাগের ডানপ্রান্তে খেলা রাফিনিয়াকে দেখা যেতে পারে নেইমারের জায়গায়। সেক্ষেত্রে আক্রমণভাগের ডানপ্রান্তে খেলতে পারেন অ্যান্টোনি।

দানিওলোর জায়গায় দেখা মিলতে পারে রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার এডার মিলিতাওয়ের। এমনটাই জানিয়েছে, ব্রাজিলীয় সংবাদমাধ্যম ‘গ্লোবো’।

এদিকে, সার্বিয়ার বিপক্ষে প্রথম ম্যাচে ব্রাজিল খেলেছিল ৪-২-৩-১ ফরমেশনে। সেখানে নেইমারেকে দেখা গিয়েছিল সেন্টার ফরোয়ার্ডের পেছনে আর লেফট উইঙ্গারের মাঝামাঝি জায়গায়। তবে নেইমার না থাকায়, আজ ব্রাজিলকে খেলতে হতে পারে ৪-৩-৩ ফরমেশনে।

আরও পড়ুন: চোট সারাতে নাসার প্রযুক্তি ব্যবহার করছেন নেইমার

সুইজারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ সময় রাত ১০টায় ব্রাজিল খেলবে স্টেডিয়াম ৯৭৪ এ। এই ম্যাচে জিততে পারলে অনেকটাই নিশ্চিত হয়ে যাবে রাউন্ড অফ সিক্সটিন।

ব্রাজিলের সম্ভাব্য একাদশ

অ্যালিসন বেকার (গোলকিপার), ডিফেন্ডার: এদের মিলিতাও/দানিলো, থিয়াগো সিলভা, মার্কুইনহোস ও অ্যালেক্স সান্দ্রো। মিডফিল্ডার: ক্যাসেমিরো, ফ্রেড ও লুকাস পাকেতা। ফরোয়ার্ড: রাফিনিয়া/রদ্রিগো, রিচার্লিসন ও ভিনিসিয়ুস জুনিয়র।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত