ঢাকা, বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

কাতারের গ্যালারিতে নকল নেইমার, মনে হবে ‘আসল’

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৯ নভেম্বর ২০২২, ২০:০০

কাতারের গ্যালারিতে নকল নেইমার, মনে হবে ‘আসল’
কাতারের গ্যালারিতে নকল নেইমার । ছবি: ইন্টারনেট
ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপে প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে খেলতে নেমে চোট নিয়ে মাঠ ছাড়েন নেইমার। সুইজারল্যান্ডের বিপক্ষে খেলতে পারেননি সেই চোটের জেরে। ক্যামেরুনের বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচটিতে নেইমারের খেলা অনিশ্চিত। আসল নেইমার মাঠের বাইরে। তবে কাতারের গ্যালারি কাঁপাচ্ছেন নকল নেইমার।

কখনো তিনি ঘুরছেন দোহার রাস্তায়! শপিং মলে দেখা যাচ্ছে তাকে। আবার কখনো আইসক্রিম খাচ্ছেন। আবার তাকেই কখনো দেখা যাচ্ছে স্টেডিয়ামের গ্যালারিতে। তাকে হঠাৎ করে দেখে অনেকেই অবাক হচ্ছেন। কেউ কেউ তো ভেবে ফেলছেন, তিনিই নেইমার।

তাকে সামনে দেখে ছবি তোলার আবদার করছেন অনেকেই। পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে সমর্থকরা এসেছেন কাতারে বিশ্বকাপ দেখতে। প্রায় সবার সঙ্গে হাসিমুখে ছবি তুলছেন নকল নেইমার। তার চোখেমুখে কোনো বিরক্তি নেই। উল্টো ছবি তুলতে পেরে যেন তিনি খুশি।

দোহার রাস্তায় ব্রাজিলের অনুশীলন জার্সি পরে হাঁটছেন তিনি। সবার প্রথমে তার ভিডিও প্রকাশ করেছিল আমেরিকার একটি সংবাদমাধ্যম। নেইমারের মতো হুবহু দেখতে তাকে। ব্রাজিলিয়ান ‘পোষ্টার বয়’ নেইমারের সঙ্গে তার চেহারার অনেক মিল। নকল নেইমার, এটা বলে না দিলে প্রথম দেখায় তাকে দেখে অনেকেই ভুল করে ফেলবেন।

নকল নেইমারকে চিনতে ভুল করে নামকরা সংবাদমাধ্যম ফক্স স্পোর্টস। নকল নেইমারের ছবি তুলে পোস্ট করে ফক্স লিখেছিল, দোহার রাস্তায় ঘুরে বেড়াচ্ছেন নেইমার। পরে অবশ্য ভুল বোঝেন তারা।

দোহার রাস্তায় নকল নেইমার । ছবি: ইন্টারনেট

এদিকে আসল নেইমার এদিন হোটেলেই ছিলেন। সেখানে ফিজিয়োথেরাপির সেশন ছিল তার। এই কারণে দলের সঙ্গে স্টেডিয়ামে আসেননি তিনি। ব্রাজিলিয়ান তারকাকে দ্রুত সুস্থ করার তাগিদে এই নিয়ে কোনও আপত্তি তোলা হয়নি দলের তরফে।

জানা গিয়েছে, হোটেলে বিছানায় শুয়ে টিভিতে ব্রাজিলের খেলা দেখেছেন নেইমার। নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে খেলা দেখার মহূর্তের ছবি দিয়েছেন নেইমার। দলের জয়ে স্বভাবতই উচ্ছ্বাসিত ব্রাজিলিয়ান তারকা।

মার্কিন যুক্তরাষ্ট্রের ন্যাশনাল এরোনটিকস অ্যান্ড স্পেস অ্যাডমিনিস্ট্রেশনের (নাসা) প্রযুক্তি নেইমারকে সুস্থ করে তোলার চেষ্টা করছে। তবুও নেইমার ঠিক কবে নাগাদ মাঠে ফিরতে পারবেন, তা কেউ বলতে পারছে না। এদিকে, নেইমার না থাকায় ব্রাজিল দল ধুঁকছে। সেটা সুইজারল্যান্ডের বিরুদ্ধে তাদের খেলায় স্পষ্ট।

স্প্যানিশ ক্লাব বার্সায় থাকাকালীন নাসার এই প্রযুক্তি ব্যবহার করেছিলেন নেইমার। বার্সার মতো ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশনের কাছেও আছে এটা। এবার সেই প্রযুক্তি ব্যবহার করছেন নেইমার দ্রুত ইনজুরিতে থেকে সেরে উঠতে।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত