ঢাকা, বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

মেসির পায়ে এক সেকেন্ডও বল দেখতে চায় না পোল্যান্ড

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৯ নভেম্বর ২০২২, ২০:৩৩

মেসির পায়ে এক সেকেন্ডও বল দেখতে চায় না পোল্যান্ড
মেক্সিকোর বিপক্ষে ম্যাচে মেসির গোলমুখী শর্ট । ছবি: ইন্টারনেট
ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপে তৃতীয় দল হিসাবে নক আউটে ব্রাজিল। কিন্তু আর্জেন্টিনার সামনে বড় বাধা ইউরোপীয় জায়ান্ট পোল্যান্ড। গ্রুপ পর্বের শেষ ম্যাচে পোল্যান্ডকে হারাতেই হবে। না হলে লিওনেল মেসির আর্জেন্টিনাকে রাউন্ড অফ সিক্সটিনে ওঠা নিয়ে চাপ বাড়বে।

শেষ ম্যাচে পোল্যান্ডকে হারালে আর্জেন্টিনা হবে গ্রুপ চ্যাম্পিয়ন। ড্র করলে আবার অনেক যদি-কিন্তুর মধ্যে পড়তে হবে মেসি, ডি-মারিয়াদের। তবে এই ম্যাচের আগে পোল্যান্ডের চাপ তুলনামূলক কম। কারণ দ্বিতীয় রাউন্ডে উঠতে হলে ড্র করলেই চলবে পোল্যান্ডকে।

গত ম্যাচে মেক্সিকোকে হারিয়ে চনমনে আর্জেন্টিনা। তবু শেষ ম্যাচে টেনশন থাকছেই। এই পরিস্থিতিতে আর্জেন্টিনাকে রুখে দেওয়ার মন্ত্র খুঁজছে পোল্যান্ড।

পোল্যান্ড বুঝে গিয়েছে, মেসিকে আটকাতে পারলেই তাদের কাজ হাসিল। মেসিকে আটকাতে তাই ছক কাটছে তারা। মেসির পায়ে এক সেকেন্ডও বল রাখতে দেবে না তারা। এদিন এমনই হুঙ্কার ছেড়ে রাখলেন পোলিশ ডিফেন্ডার মেতুজ ভিতেজকা। ফরাসি লিগে মেসির পিএসজির বিপক্ষে কিছুদিন আগে ৫-০ গোলে হেরেছে তার দল। তাই তিনি ভাল করেই জানেন, মেসি কী করতে পারে৷

পোলিশ ডিফেন্ডার বলেন, মেসির খেলার ধরন সম্পর্কে আমরা জানি। আমরা ঠিকঠাক প্রস্তুতি নিয়েই নামব৷ আবারও বলছি, এই ম্যাচে আমাদের কাজই হবে মেসির পায়ে এক সেকেন্ডও বল রাখতে না দেওয়া। সেটাই আমরা মন দিয়ে করব।

মেসিকে বিশ্বের অন্যতম সেরা ফুটবলার বলে মনে করেন তিনি। তিনি আরও বলেন, মেসির খুব কাছাকাছি থাকতে হবে। ওকে কোনো জায়গা দেওয়া যাবে না। এটাই বড় কথা। ও এমন একজন যে সব সময়ে সুযোগ তৈরি করতে থাকে। ওকে আটকাতে হলে প্রতি মিনিটে ওর উপর নজর রাখতে হবে৷ আমরা সেটা ভাল মতো জানি।

উল্লেখ্য, আর্জেন্টিনার গ্রুপ পর্বের শেষ ম্যাচ আগামী ১ ডিসেম্বর পোল্যান্ডের বিপক্ষে। বাংলাদেশ সময় রাত ১টায় মুখোমুখি হবে দু’দল।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত