ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

ফ্রান্সকে হারিয়েও বিদায় তিউনিসিয়ার

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ৩০ নভেম্বর ২০২২, ২৩:২১

ফ্রান্সকে হারিয়েও বিদায় তিউনিসিয়ার
ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপে ফ্রান্সকে ১-০ গোল ব্যবধানে হারিয়েছে তিউনিসিয়া। ফুটবলীয় শক্তিমত্তার বিচারে তিউনিসিয়ার চেয়েও বেশ এগিয়ে ফ্রান্স। ফরাসিরা যেখানে ফিফা র‍্যাঙ্কিংয়ের চারে অবস্থান করছে সেখানে তিউনিসিয়ার অবস্থান ত্রিশে। কেবল র‍্যাঙ্কিং নয় দুই দলের পরিসংখ্যানে এগিয়ে ফ্রান্স।

বুধবার রাতে এডুকেশন সিটি স্টেডিয়ামে ফ্রান্সের বিপক্ষে বিশ্বমঞ্চে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ফ্রান্সকে হারিয়ে দিয়েছে তিউনিসিয়া। তবে জিতলেও বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে তিউনিসিয়া।

তিউনিসিয়ার পক্ষে গোল করেছেন অধিনায়ক ওয়াহবি খাজরি। ম্যাচের ৫৮তম মিনিটের খেলার ভাগ্য নির্ধারণী গোল করেন এই তিউনিসিয়ার ফুটবলার। ফ্রান্সের বিপক্ষে এই জয়ে ‘ডি’ গ্রুপ থেকে ৪ পয়েন্ট আদায় করে নেয় দলটি।

অবশ্য এই ম্যাচে ড্রয়ের দারুণ সুযোগ পেয়েছিল ফরাসিরা। শেষ বাঁশি বাজার ৩০ সেকেন্ড আগে তিউনিসিয়ার জালে বল জড়িয়ে ফেলেছিল আতোয়ান গ্রিজম্যান। উদযাপনও সেরে ফেলেছিল দলটি। তবে অফসাইডে গোলটি বাতিল হয়ে যায়। যার ফলে হার নিয়ে মাঠ ছাড়ে ফরাসিরা।

তবে দুর্ভাগ্যজনকভাবে এই পয়েন্ট আদায় করে নিয়েও বিশ্বকাপ থেকে ছিটকে গেছে তিউনিসিয়া। কারণ এই গ্রুপে প্রথম দুই ম্যাচে টানা জয় তুলে নিয়ে ৬ পয়েন্ট নিয়ে সবার আগেই শেষ ষোলো নিশ্চিত করেছে দিদিয়ের দেশমের ফ্রান্স। সমান ৬ পয়েন্ট নিয়ে তাদের সঙ্গে পরবর্তী রাউন্ডে জায়গা করে নিয়েছে অস্ট্রেলিয়া।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত