ঢাকা, বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

নক আউটে অস্ট্রেলিয়াকে সমীহ করছে আর্জেন্টিনা

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০২২, ১৯:১৩  
আপডেট :
 ০১ ডিসেম্বর ২০২২, ১৯:২৯

নক আউটে অস্ট্রেলিয়াকে সমীহ করছে আর্জেন্টিনা
নক আউটে আর্জেন্টিনার প্রতিপক্ষ অস্ট্রেলিয়া । ছবি: সংগৃহীত
ক্রীড়া ডেস্ক

কাতারের ৯৭৪ স্টেডিয়ামে ‘ডু অর ডাই’ ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে লিওনেল মেসির পেনাল্টি নষ্ট সত্ত্বেও ২-০ গোলে হারিয়ে গ্রুপশীর্ষে থেকেই নক আউটে আর্জেন্টিনা। ম্যাচের ৪৬ মিনিটের মাথায় গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে দেন অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার। এরপর ৬৭ মিনিটে হুলিয়ান আলভারেজের গোলে ব্যবধান বাড়ে।

এই জয়ের ফলে গ্রুপ ‘সি’ থেকে চ্যাম্পিয়ন হয়ে পরের রাউন্ডে গেল মেসিরা। তাদের পয়েন্ট ৩ ম্যাচে ২ জয় নিয়ে ৬ পয়েন্ট। আর ম্যাচ হেরেও ৪ পয়ন্টে নিয়ে মেক্সিকোর সঙ্গে গোলপার্থক্যে এগিয়ে থেকে নক আউটে গেল পোল্যান্ড।

ফিফার সূচি অনুযায়ী ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন দল খেলবে ‘ডি’ গ্রুপের রানার্স-আপ দলের সঙ্গে। আর ‘সি’ গ্রুপের রানার্স-আপ খেলবে ‘ডি’ গ্রুপের চ্যাম্পিয়নের সঙ্গে। ‘ডি’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন ও রানার্স-আপ হিসেবে উঠেছে ফ্রান্স ও অস্ট্রেলিয়া।

আর্জেন্টাইন অধিনায়ক মেসি এখন ম্যাচ বাই ম্যাচ এগোতে চাইছেন। তিনি বলেন, শান্ত থেকে একটা করে ম্যাচ ধরে আমাদের এগিয়ে যেতে হবে। আরেকটা বিশ্বকাপ শুরু হচ্ছে, এটা মাথায় রাখতে হবে। পোল্যান্ড ম্যাচের ধারা আমরা আগামী ম্যাচগুলিতেও ধরে রাখতে পারব বলে আমি আশাবাদী।

কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে আলবিসেলেস্তের সামনে অস্ট্রেলিয়া। আর্জেন্টিনা ফেভারিট হলেও সকারুদের যথেষ্ট সমীহ করছেন আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি। শনিবার বাংলাদেশ সময় রাত ১টায় আর্জেন্টিনা মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার। রোববার (৪ ডিসেম্বর) কাতারের আল আল থুমামা স্টেডিয়ামে হবে ফ্রান্স বনাম পোল্যান্ড ম্যাচ।

নক আউটপর্বে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটিকে হাল্কাভাবে নিচ্ছেন না আর্জেন্টাইন অধিনায়ক। মেসির ভাষ্য, অস্ট্রেলিয়া ম্যাচটি খুবই কঠিন হবে। যে কোনও দল যে কাউকে হারিয়ে দিতে পারে। বরাবরের মতো এই ম্যাচের জন্যও আমরা সেরা প্রস্তুতি নিয়েই নামব।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত