ঢাকা, মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

জার্মানির বিদায়কে ‘চরম বিপর্যয়’ বললেন মুলার

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২২, ২২:১৪  
আপডেট :
 ০২ ডিসেম্বর ২০২২, ২২:২০

জার্মানির বিদায়কে ‘চরম বিপর্যয়’ বললেন মুলার
জার্মান ফরোয়ার্ড থমাস মুলার । ছবি: ইন্টারনেট
ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে জার্মানির টানা দ্বিতীয়বার বিদায়কে ‘চরম বিপর্যয়’ বলে উল্লেখ করলেন জার্মান ফরোয়ার্ড থমাস মুলার। রাশিয়ার পর কাতার বিশ্বকাপ থেকেও জার্মানির বিদায় এখনো বিশ্বাস করতে পারছেন না মুলার। তিনি বলেছেন, এটা অবিশ্বাস্য রকম ভাবে তিক্ত অনুভূতি আমাদের কাছে কারণ আমাদের ফলাফল ছিল (কোয়ালিফাই করার জন্য)। নিজেদের দুর্বল মনে হচ্ছে।

২০১৪ সালের বিশ্বকাপ ফাইনালে লাতিন পরাশক্তি আর্জেন্টিনাকে হারিয়ে চতুর্থবারের শিরোপা ঘরে তুলেছিল জার্মানি। সেই বিশ্বকাপ জয়ী জার্মানি দলের সদস্য ছিলেন থমাস মুলার। একইভাবে রাশিয়ার পর কাতার বিশ্বকাপে গ্রুপ পর্যায় থেকে ছিটকে যাওয়া জার্মানি দলের সদস্যও তিনি। পাশাপাশি এই ম্যাচটিতে পাওয়া জয়কে শেষ ম্যাচের সুখকর অনুভূতি হিসেবে উল্লেখ করেছেন জার্মান তারকা।

মুলার বলেছেন, এটাই যদি আমার শেষ ম্যাচ হয়, তা হলে বলব আমি খুশি। একসঙ্গে খুব ভাল সময় কাটালাম আমরা। প্রতিটা ম্যাচে আমি নিজের হৃদয় দিয়ে খেলেছি। ভালবেসে খেলেছি।

গ্রুপ পর্ব থেকে জার্মানির বিদায়ের পর কোচ হানসি ফ্লিক জানিয়েছেন, ২০২৪ ইউরোতে জার্মানি লড়াই চালানোর মতো পরিস্থিতিতে যাতে থাকে তার জন্য দলে পরিবর্তন আনা হবে।

জার্মান কোচ বলেছেন, ইউরোর বিষয়ে এখনই কিছু মন্তব্য করা সম্ভব নয়। কিন্তু আমাদের বিশ্বকাপের পারফরম্যান্সের বিশ্লেষণ করতে হবে। আমাদের এই ধাক্কা থেকে তাড়াতাড়ি বেরিয়ে আসতে হবে এবং রিকভার করতে হবে। আমি অত্যন্ত জটিল একজন মানুষ এবং সব কিছুই বিশ্লেষণ করব।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত