ঢাকা, মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

ঘানাকে হারিয়েও অশ্রুশিক্ত নয়নে উরুগুয়ের বিদায়

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২২, ২৩:৩১

ঘানাকে হারিয়েও অশ্রুশিক্ত নয়নে উরুগুয়ের বিদায়
অশ্রুশিক্ত নয়নে বিদায় নিলেন লুই সুয়ারেসরা । ছবি: ইন্টারনেট
ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপের ‘এইচ’ গ্রুপের ম্যাচে ঘানাকে হারিয়েও বিশ্বকাপ থেকে ছিটকে গেল দু’বারের বিশ্ব চ্যাম্পিয়ন উরুগুয়ে। একই সময়ে গ্রুপের অন্য ম্যাচে দক্ষিণ কোরিয়া পর্তুগালকে হারিয়ে দেওয়ায় গোল ব্যবধানে বিশ্বকাপ থেকে অশ্রুশিক্ত নয়নে বিদায় নিলেন লুই সুয়ারেসরা।

ম্যাচের শেষ দিকে একের পর এক আক্রমণ করেও উরুগুয়ে গোলের সংখ্যা আর বাড়াতে পারেনি। এই সময় মাঠেই আক্ষেপের কান্নায় ভেঙে পড়েন উরুগুয়ের ফুটবলাররা।

ঘানার বিপক্ষে আক্রমণাত্মক মনোভাবেই ম্যাচ শুরু করেছিল লাতিন আমেরিকার দল উরুগুয়ে। তবে ম্যাচের প্রথম সুযোগ পেয়েছিল ঘানাই। ১৬ মিনিটের মাথায় বাঁ দিক থেকে আক্রমণ করেছিলেন জর্ডান আয়িউ। সেখান থেকে শট নিয়েছিলেন আন্দ্রে আয়িউ। তবে উরুগুয়ের গোলকিপার সান্দ্রো রশেটের সঙ্গে সংঘর্ষ হয় মোহাম্মাদ কুদুসের। ভিআরের সাহায্য নিয়ে রেফারি ঘানাকে পেনাল্টি দেন রেফারি।

সেই সুযোগ অবশ্য কাজে লাগাতে পারেনি ঘানা। রেফারি বাঁশি বাজানোর পর বেশ খানিক ক্ষণ অপেক্ষা করে তার পর শট মারেন আন্দ্রে আয়িউ। রশেট বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে অনায়াসে সেই শট বাঁচিয়ে দেন।

ঘানা পেনাল্টি মিস করার পরই বদলে যায় উরুগুয়ে। ৬ মিনিটের ব্যবধানে দুই গোল তুলে নেয় লাতিন আমেরিকার দলটি। লে সেলেস্তেদের পক্ষে দুটি গোলই করেন মিডফিল্ডার জর্জিয়ান দি আররাসসেইটা। প্রথম গোলটি অবশ্য সহজ সুযোগই ছিল তবে দ্বিতীয় গোলটি ছিল দারুণ দর্শনীয়। ম্যাচের ৩২তম মিনিটে লুইস সুয়ারেজের দারুণ এক পাস থেকে দুর্দান্ত ভলিতে বল জালে জড়িয়েছেন আররাসসেইটা।

প্রথম গোলেও অবদান ছিল সুয়ারেজের। তবে শেষ পর্যন্ত অনেক চেষ্টা করে আর গোল আদায় করতে পারেনি। উরুগুয়ের ম্যাচটি শেষ হওয়ার আগে কোরিয়া ম্যাচের ফলাফল নিশ্চিত হয়ে যায়। তখন দুই দলের সবকিছুই সমান হয়ে যায়।

শেষ ১০ মিনিটে যদি উরুগুইয়ানরা আর কেবল ১টি গোল দিতে পারতেন তবে নিশ্চিতভাবে পরের রাউন্ডে জায়গা করে নিতে পারতেন সুয়ারেজ-কাভানিরা।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত