ঢাকা, বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯ আপডেট : ৪৩ মিনিট আগে
শিরোনাম

৫ গোলের রোমাঞ্চ ম্যাচে নক আউটে সুইজারল্যান্ড

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২২, ০৪:০২  
আপডেট :
 ০৩ ডিসেম্বর ২০২২, ০৪:১৮

৫ গোলের রোমাঞ্চ ম্যাচে নক আউটে সুইজারল্যান্ড
নক আউটে সুইজারল্যান্ড । ছবি: ইন্টারনেট
ক্রীড়া ডেস্ক

কাতার বিশ্বকাপের ‘জি’ গ্রুপের শেষ ম্যাচে সার্বিয়াকে ৩-২ গোলে বিধ্বস্ত করে নক আউটে সুইজারল্যান্ড। সার্বিয়া বনাম সুইজারল্যান্ড ম্যাচে পাওয়ার ফুটবল দেখলো ফুটবল বিশ্ব। ৫ গোলের রোমাঞ্চ ম্যাচে প্রথম গোলটি আসে ২০ মিনিটে। জিব্রিল স-এর পাস ধরে বাম পায়ের শটে গোল করে যান শারদান শাকিরি। যদিও এই অগ্রগমণ ধরে রাখতে পারেনি সুইজারল্যান্ড।

ম্যাচের ২৬ মিনিটে ডুসান টাডিচের মাপা ক্রসে হেডে সার্বিয়াকে সমতায় ফেরান আলেক্সজান্ডার মিত্রভিচ। এই গোলের দশ মিনিটের মধ্যে ম্যাচে এগিয়ে যাওয়ার গোলটি তুলে নেয় সার্বিয়া। জোড়া স্ট্রাইকারের অপর জন ডুসান ভ্লাওভিচ দ্বিতীয় গোলটি করেন সার্বিয়ার হয়ে। প্রথমার্ধ পর্যন্ত এগিয়ে খেলা শেষ করতে পারেনি সার্বিয়া। ৪৪ মিনিটের মাথায় ফুল ব্যাক সিলভান উইডমারের পাস থেকে এই ম্যাচে সুইজারল্যান্ডের একমাত্র ফরোয়ার্ড হিসেবে খেলা ব্রিল এমবোলো গোল করে লাল জার্সিধারীদের সুইসদের ফেরান। তার গোলেই সমতায় থেকে বিরততে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধের শুরুতেই ম্যাচের জয়সূচক গোলটি সুইজারল্যান্ডকে এনে দেন ডিফেন্সিভ মিডফিল্ডার রেমো ফ্রিউলার। রুবেন ভার্গাসের পাস থেকে গোলটি করেন তিনি। ম্যাচের বাকি সময় সমতা ফিরিয়ে এনে এগিয়ে যাওয়ার লক্ষ্যে সার্বিয়া একাধিক আক্রমণ তুলে আনলেও একটি থেকেও কাঙ্খিত গোলের দেখা পায়নি তারা। বিশ্বকাপের পরবর্তী রাউন্ডে যেতে হলে এই ম্যাচে জিততেই হত সার্বিয়াকে।

সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে এগিয়ে গেলেও সেই ধারাবাহিকতা বজায় রাখতে না পারায় এবং ডিফেন্স দুর্বল খেলার খেসারত দিতে হল ইউরোপের এই দলটিকে।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত