ঢাকা, বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

১০০০তম ম্যাচ ছোঁয়ার অপেক্ষায় মেসি

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২২, ২০:১৬

১০০০তম ম্যাচ ছোঁয়ার অপেক্ষায় মেসি
অস্ট্রেলিয়ার বিপক্ষে মেসির ১০০০তম ম্যাচ । ছবি: ইন্টারনেট
ক্রীড়া ডেস্ক

নক আউটে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ সময় রাত ১টায় খেলতে নামছে মেসির আর্জেন্টিনা। এই ম্যাচটি লিওনেল মেসির ক্যারিয়ারে ১০০০তম ম্যাচ। কাতার বিশ্বকাপেই আর্জেন্টিনার নীল-সাদা জার্সিতে সর্বাধিক বিশ্বকাপ ম্যাচ খেলে মারাদোনার রেকর্ড ভেঙেছেন মেসি। আর্জেন্টিনার অধিনায়ক এবার ছুঁতে চলেছেন আরও একটি মাইলস্টোন।

৩৫ বছরের মেসি অস্ট্রেলিয়ার বিপক্ষে দেশের হয়ে ১৬৯তম ম্যাচ খেলতে নামবেন। বার্সেলোনার হয়ে তিনি খেলেছেন ৭৭৮টি ম্যাচ। পিএসজির হয়ে ৫৩টি ম্যাচ খেলেছেন। কোপা আমেরিকা জয়ের পর এবার ক্যারিয়ারের শেষ বিশ্বকাপে কাপ জয়ের স্বপ্নপূরণের লক্ষে ওটুট মেসি। সৌদি আরবের কাছে হারের ধাক্কা কাটিয়ে যেভাবে নীল-সাদা জার্সিধারীরা ঘুরে দাঁড়িয়েছে তা নিশ্চিতভাবেই গোটা দলের আত্নবিশ্বাস বাড়িয়েছে। বিশেষ করে পোল্যান্ডের বিরুদ্ধে লিওনেল মেসি পেনাল্টি মিস করার পরও তিন পয়েন্ট পেতে অসুবিধা হয়নি আর্জেন্টিনার।

৩৬ ম্যাচে অপরাজিত থেকে কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে পরাস্ত হয়েছিল আর্জেন্টিনা। এরপর মেক্সিকো ও পোল্যান্ডের বিরুদ্ধে ২-০ ব্যবধানেই জয় নিশ্চিত করেছে আর্জেন্টিনা।

নক আউটে অস্ট্রেলিয়া লিওনেল মেসির আর্জেন্টিনাকে সমীহ করলেও কড়া চ্যালেঞ্জ ছুড়ে দিতে প্রস্তুত। অস্ট্রেলিয়ার ডিফেন্ডার হ্যারি সাউটার বলেছেন, নিঃসন্দেহে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও লিওনেল মেসি বিশ্বের সেরা দুই ফুটবলার। তাদের মানের ফুটবলার পেতে এখনও দীর্ঘ সময় অপেক্ষা করতে হবে। তবে আর্জেন্টিনার বিপক্ষে আমাদের সব দিকেই সতর্ক থাকতে হবে। শুধু একজন ব্যক্তিকে আটকালেই হবে না। ম্যাচের ৯০ মিনিট মেসিকে আমরা একজন ফুটবলার হিসেবেই ভাবব।

কাতার বিশ্বকাপে দুটি গোল করেছেন মেসি। সৌদি আরবের বিপক্ষে পেনাল্টি থেকে করেন প্রথম গোল, এরপর মেক্সিকোর সাথে ম্যাচে ডি বক্সের বাইরে থেকে বা পায়ের দূরদন্ত শর্টে গোলকিকে পরাস্ত করে দলকে দারুণ মোমেন্টটাম এনে দেন। সেই ম্যাচে আর্জেন্টিনা ২-০ ব্যবধানে পোল্যান্ড হারিয়ে নক আউটে জায়গা করে নেয়।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত