ঢাকা, বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

প্রথমার্ধে কোরিয়ার জালে ব্রাজিলের ‘এক হালি’

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০২২, ০১:৫২  
আপডেট :
 ০৬ ডিসেম্বর ২০২২, ০২:০৯

প্রথমার্ধে কোরিয়ার জালে ব্রাজিলের ‘এক হালি’
প্রথমার্ধে কোরিয়ার জালে ব্রাজিলের ‘এক হালি’ । ছবি: ইন্টারনেট
ক্রীড়া ডেস্ক

কাতার বিশ্বকাপের শেষ ষোলোয় দক্ষিণ কোরিয়ার জালে প্রথমার্ধের আগেই চার গোল দিয়ে দিয়েছে ব্রাজিল। যার ফলে উড়ছে সেলেসাওরা। ভিনিসিয়াসের পর পেনাল্টি থেকে গোল করেছিলেন নেইমার জুনিয়র। এরপর ২৯তম মিনিটে গোল পান রিচার্লিসন। এবার কোরিয়ার জালে চতুর্থ গোল করলেন লুকাস পাকুয়েটা। ৪-০ গোলে এগিয়ে গেছে বিরতিতে তিতের দল।

কোরিয়ার বিপক্ষে পূর্ণ শক্তির দল নামান তিতে। চোট সারিয়ে দলে ফেরেন নেইমার। প্রথম থেকেই মাঝমাঠের দখল নিয়ে দুই প্রান্ত সাঁড়াশি আক্রমণ শানায় ব্রাজিল। ম্যাচের ৭ মিনিটেই দলের হয়ে প্রথম গোল করেন ভিনিসিয়ার জুনিয়র। প্রথম গোলের সেলিব্রেশন শেষ হতে না হতে ৬ মিনিটের মধ্যে আসে দ্বিতীয় গোল।

বক্সের মধ্যে রিচার্লসনক ফাউল করেন কোরিয়ান ডিফেন্ডার। পেনাল্টির সিদ্ধান্ত নিতে কোনও দেরি করেননি ম্যাচ রেফারি। চোট সারিয়ে মাঠে ফেরেই পেনাল্টি নেওয়ার সিদ্ধান্ত নেন নেইমার। পেনাল্টি থেকে গোল করে সাম্বার ছন্দে মন মাতানো সেলিব্রেশন দেখে পুরো স্টেডিয়াম।

এরপর ম্যাচের ২৯ মিনিটে দুরন্ত ওয়ান টাচ ফুটবল থেকে দলের হয়ে তৃতীয় গোল করেন রিচার্লসন। তার ঠিক সাত মিনিট পড়ে স্কোরশিটে নিজের নাম তোলেন লুকাস পাকুয়েতা। এরপর প্রথমার্ধে আরও সুযোগ নষ্ট না করলে ব্যবধান আরও বাড়তেই পারত ব্রাজিলের পক্ষে।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত