ঢাকা, মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯ আপডেট : ২৫ মিনিট আগে
শিরোনাম

বিশ্বকাপের মাঝে রোনালদোর দল ছাড়ার খবর ‘গুজব’

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০২২, ২২:২৭  
আপডেট :
 ০৮ ডিসেম্বর ২০২২, ২২:৩৪

বিশ্বকাপের মাঝে রোনালদোর দল ছাড়ার খবর ‘গুজব’
রোনালদোর দল ছাড়ার খবর গুজব । ছবি: ইন্টারনেট
ক্রীড়া ডেস্ক

রাউন্ড অফ সিক্সটিনে সুইজারল্যান্ডে বিপক্ষে প্রথম একাদশে ক্রিশ্চিয়ানো রোনালদোকে না রাখা নিয়ে সারা ফুটবল বিশ্বে আলোচনা চলেছে। তার পরিবর্তে খেলা গঞ্জালো রামোস দলে সুযোগ পেয়েই জ্বলে ওঠেন। এবারের আসরের প্রথম হ্যাটট্রিকও করেন তিনি। সেই আলোচনা এখনো চলছে। এরই মধ্যে পর্তুগালের একটি সংবাদমাধ্যমে প্রকাশিত হয় ক্রিশ্চিয়ানো রোনালদো বিশ্বকাপের মধ্যে পর্তুগাল শিবির ছাড়ার হুমকি নাকি দিয়েছেন।

বিশ্বকাপে গুরুত্বপূর্ণ জায়গা ‘কোয়ার্টার ফাইনাল’ দাঁড়িয়ে রয়েছে পর্তুগাল। সেখানে বিশ্ব ফুটবলের সর্বকালের অন্যতম তারকা কাতার ছেড়ে বেরিয়ে যাওয়ার কথা ভাবছেন এমন গুজব ছড়িয়ে পড়তে বেশি সময় লাগেনি, এতে ফোকাস নড়ে যেতে পারত দলেরও। তবে, এই খবর পুরোপুরি ভুয়া জানিয়েছেন পর্তুগিজ ফুটবল ফেডারেশন।

পর্তুগাল ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে বলা হয়েছে, গত বৃহস্পতিবার একটি খবর প্রকাশিত হয়েছে। সেখানে বলা হয়েছে যে, জাতীয় দলের কোচ ফার্নান্দো সান্তোসের সঙ্গে কথা কাটাকাটির সময় নাকি ক্রিশ্চিয়ানো রোনালদো জাতীয় দল ছাড়ার হুমকি দিয়েছেন। এফপিএফ স্পষ্ট করে জানিয়ে দিতে চায় যে, জাতীয় দলের অধিনায়ক রোনালদো কোনো সময়েই জাতীয় দল ছাড়ার হুমকি দেয়নি। ক্রিশ্চিয়ানো জাতীয় দল এবং দেশের সেবায় প্রতিদিন একটি অনন্য ট্র্যাক রেকর্ড তৈরি করে, যা অবশ্যই সম্মান করা উচিত। জাতীয় দলের প্রতি তাঁর দায়বদ্ধতা প্রশ্নাতীত। পর্তুগালের জার্সিতে সব চেয়ে বেশি ম্যাচ খেলা ফুটবলার আবার দেখিয়েছে যে ও প্রথম দিন থেকেই জাতীয় দল, প্লেয়ার্স, কোচ এবং এফপিএফের স্ট্রাকচারের সঙ্গে সম্পূর্ণ দায়বদ্ধ। এই বিশ্বকাপে পর্তুগালকে শ্রেষ্ঠ দল হিসাবেই দেখতে চায়।

প্রকাশিত সংবাদের বিরোধিতা করে সন্ধ্যায় রোনালদো দলের সঙ্গে একটি ছবি পোস্ট করে টুইটারে লিখেছেন, এই দল একে অপরের এত কাছে থাকে যে, বাইরের শক্তি কখনই তা ভাঙতে পারবে না। দেশটা এতই সাহসি যে, তারা প্রতিকূলতাকে ডরায় না। এই দল স্বপ্নপূরণের জন্য শেষপর্যন্ত লড়াই করবে। আমাদের বিশ্বাস করুন। সর্বশক্তি দিয়েই পর্তুগাল।

কোয়ার্টার ফাইনালে রোনালদো যদি গোলে ফিরতে পারেন, তাহলে তাকে নিয়ে যাবতীয় সমালোচনা বন্ধ হয়ে যাবে রাতারাতি।

উল্লেখ্য, আগামী শনিবার (১০ ডিসেম্বর) তৃতীয় কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ সময় রাত ৯টায় আল থুমামা স্টেডিয়ামে পর্তুগালের মুখোমুখি হবে প্রথমবারের মতো বিশ্বকাপের শেষ আটে ওঠা মরক্কো সাথে।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত