ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

পদত্যাগ করলেন ব্রাজিলের হেড কোচ তিতে

  খেলা ডেস্ক

প্রকাশ : ১০ ডিসেম্বর ২০২২, ০৩:১২

পদত্যাগ করলেন ব্রাজিলের হেড কোচ তিতে
হেড কোচ তিতে

ব্রাজিলের বিশ্বকাপ মিশন থামলো কোয়ার্টার ফাইনালেই। ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে হেরে কাতার বিশ্বকাপ থেকে বিদায় হয়ে গেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের। হারের পরপরই পদত্যাগের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন হেড কোচ তিতে। এডুকেশন সিটি স্টেডিয়ামে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, এই চক্রের সমাপ্তি এখানেই।

তিতে তার পদত্যাগের ঘোষণা দিয়েছেন এভাবে, আমি এক দেড় বছর আগে যা বলেছি (বিশ্বকাপের পর দায়িত্ব ছাড়ব) সেই কথা থেকে সরে আসছি না। নাটকের কোনো প্রয়োজন নেই। আরও অনেক ভালো পেশাদার মানুষ আছেন যারা আমার জায়গায় আসতে পারেন। এই চক্রের সমাপ্তি এখানেই।

৬১ বছর বয়সী এই কোচ ২০১৬ সালে দায়িত্ব নেন সেলেসাওদের। ২০১৯ সালে তার কোচিংয়ে ব্রাজিল জেতে কোপা আমেরিকা। তবে বিশ্বকাপের ব্যর্থতা পিছু ছাড়েনি রেকর্ড চ্যাম্পিয়নদের।

তিতের কোচিংয়ে ২০১৮ বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে হেরে বিদায় নেওয়ার পর এবারও সেমির আগেই ভেঙেছে ব্রাজিলের হেক্সাজয়ের স্বপ্ন।

নেইমারের বিস্ময় গোলে ১০৫ মিনিটে এগিয়ে যাওয়ার পরও লিড ধরে রাখতে পারেনি ব্রাজিল। ১২ মিনিটের মাথায় সমতা ফেরান ক্রোয়েশিয়ার ব্রুনো পেতকোভিচ। শেষ পর্যন্ত টাইব্রেকারে গড়ায় ম্যাচ। যেখানে ৪-২ ব্যবধানে হেরে বিদায় হয়ে যায় রেকর্ড বিশ্বচ্যাম্পিয়নদের।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত